সকল মেনু

পঞ্চগড়ে নির্বাচনী সহিংসতায় একজন নিহত : সড়ক অবরোধ

e07fa31e-29a7-4627-8dc6-eabb1ea35adbপঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে নির্বাচনী সহিংসতায় মো.নাসির (৫০) নামে এক ইউপি সদস্য সমর্থক নিহত হয়েছেন। এ সময় ৩০ জন আহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ৯টা নাগাদ সদর উপজেলার গরিনাবাড়ি ইউনিয়নের জোতদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের মাঠে ব্যাপক সহিংসতায় ঘটনাটি ঘটে। নিহত মো. নাসির ওই ইউনিয়নের কোরিয়া পাড়ার ফাগু মোহাম্মদের ছেলে। এ সময় নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, গরিনাবাড়ি ইউনিয়নের নির্বাচনী ফলাফলে ৩নং ওয়ার্ডের সদস্য প্রার্থী তরিকুল ইসলাম টিউব ওয়েল প্রতীকে জয়লাভ করেন। ভোট গননা শেষে স্থানীয় রাজমিস্ত্রি মো. নাসিরসহ তার সমর্থকরা বাড়ি ফিরছিল।

এ সময় প্রতিপক্ষের কর্মী সমর্থকরা তাদের উপর ইট-পাটকেল ও লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে নির্বাচনি সহিংশতায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম,সহকারি পরিদর্শক কাইয়ুমহোসেন, ও দুই আনসার সদস্যসহ ৩০ জন আহত হন। আহতদের দ্রুত পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পথে নাসির মারা যান। এদের অনেকের বাড়ি গরিনাবাড়ি ইউনিয়নের কোরিয়া পাড়ার গ্রামে। এর মধ্যে একজনকে আশংকা জনক অবস্থায় রংপুরমেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে । এদিকে ৬ নং সাতমেড়া ইউনিয়নের তিনটি নির্বাচনী কেন্দ্রে সহিংসতা হয়েছে । সাতমেড়া ইউনিয়নের পতিপাড়া প্রার্থমিক বিদ্যালয়,খাসমহল প্রার্থমিক বিদ্যালয়, ও বরকতিয়া মাদ্রাসা ভোট কেন্দ্রে নৌকা প্রতিকের সমর্থকেরা কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ তুলে ফলাফল স্থগিতের জন্য প্রিজাইডিং অফিসার সহ অন্যান্য নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মচারীদের নির্বাচনের ফলাফল ঘষনার পর কয়েক ঘন্টা ভোট কেন্দ্র আটক করে রেখে।

ঐ তিনটি নির্বাচনী কেন্দ্রে ব্যাপক ভাংচুর চালানো হয়েছে। এসময় বরকতিয়া মাদ্রাসা ভোট কেন্দ্রে নির্বাচনি কাজে ব্যবহারিত পুলিশের একটি রিকোজিশন পিকাপ ভেন ভাংচুর করে কেন্দ্রে ব্যাপক ভাংচুর করা হয়েছে। পতিপাড়া প্রার্থমিক বিদ্যালয় নির্বাচনী কেন্দ্রে ব্যাপক ভাংচুর করে ঐ এলাকার সড়কে গাছের গুরি ফেলে সড়ক অবরোধ করা হয়েছে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ত্রনে আনে। সদর থানার ওসি মোমিনুল ইসলাম মোমিন মুত্যুর ঘটনাটি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top