সকল মেনু

এডভোকেট সহিম উদ্দিনের বিরুদ্ধে এক অসহায় পরিবারের বাড়ি দখলের অভিযোগ

হটনিউজ২৪বিডি.কম : রাজধানীর উত্তর কাফরুলের একটি অসহায়, সাধারণ, নিরীহ এবং অশিক্ষিত পরিবারের সম্পত্তি জোর-জুলুম করে দখলের চেষ্টা করছে তাদের প্রতিবেশী এডভোকেট সহিম উদ্দিন। সহিম উদ্দিন বিভিন্ন কৌশলে আবুল কালাম আজাদ, আবুল কায়সার, গোলাম মাওলা, গোলাম মোস্তফা, আবু কায়েফ, রোকেয়া বেগম লতা ও সাবিনা ইয়াসমিনের মাতা মোসা. আম্বিয়া খাতুনকে ভুল বুঝিয়ে অতি সু-কৌশলে তার অংশটুকু রেজিষ্ট্রি করে নেন। ওই জমি রেজিষ্ট্রি করে নেওয়ার পর একতলা একটি ভবন দখলে নিয়ে সমুদয় সম্পত্তি দখল করে বাড়ির আসল অংশীদারদেরকে বিতাড়িত করতে উঠে পড়ে লেগেছে এডভোকেট সহিম উদ্দিন।

গত ২৪ মে বিকালে এডভোকেট সহিম উদ্দিন তার ভাই-বোন নিয়ে বাড়ির ভেতরে বিদ্যুতের খুঁটি স্থাপন করতে গেলে বাড়ির সকলে বাধা দিলে তাদেরকে মারধর করে আহত করে। আহতদের মধ্যে ওই বাড়ির পুত্রবধু সিমু আক্তার ও শেফালী, তাসলিমাসহ আবু কাঢেফ আহত হন। এডভোকেট সহিম উদ্দিনের নেতৃত্বে হামলাকারীরা হলেন আলাউদ্দিন মিন্টু, মাকসুদা খানম বেবী, মোসা. হেনা ও স্বপ্না। হামলাকারীরা প্রভাবশালী হওয়ায় বাড়ির বৈধ মালিকদেরকে বিভিন্ন ভয়-ভীতি এবং হত্যার হুমকি দেয়। অভিযোগকারীরা কান্নাজড়িত কন্ঠে বলেন, এডভোকেট সহিম উদ্দিন মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে আমাদেরকে হয়রানি করছে। তাদের ভয়ে বাড়ির অনেকে পালিয়ে বেড়াচ্ছেন। এডভোকেট সহিম উদ্দিন এবং তার ভাই-বোনরা বলে বেড়াচ্ছেন, বাড়ির মালিক আবু কাওসার, আবুল কালাম আজাদ, গোলাম মাওলা, গোলাম মোস্তফা, আবু কায়েফ, রোকেয়া বেগম লতা ও ইয়াসমিনকে দেশের বিভিন্ন এলাকায় মামলা দিয়ে মঅয়েস্তা করা হবে।

গত ২৪ মে হামলাকারীরা বাড়ির ভেতর প্রবেশ করে মারধর, ভয়ভীতি এবং হত্যার হুমকি দেয়ার পরে বাড়ির মালিকরা স্থানীয় কাফরুল থানায় গেলে থানা কর্তৃপক্ষ তাদের অভিযোগ গ্রহণ করেনি। উপরন্তু সহিম উদ্দিনের পক্ষ থেকে মিথ্যা মামলা থানা কর্তৃপক্ষ গ্রহণ করেছে।

এ অবস্থায় পরিবারটি মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, আইনজীবী সমিতি, প্রধান বিচারপতি, মানবাধিকার কমিশন, আইজিপি ও র‌্যাবের কাছে প্রতিকার চেয়ে আবেদন করেছেন। এছাড়াও গত ১৬ এপ্রিল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবকাদ সম্মেলন এবং ২০ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ অবস্থায় পরিবারটি এডভোকেট সহিম উদ্দিনের অত্যাচার-অনাচার থেকে রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top