সকল মেনু

আইএস নিধনে কলেজ ছাড়লেন এই সুন্দরী

ISIহটনিউজ২৪বিডি.কম : কলেজ শেষ করে উজ্জ্বল কেরিয়ার। আর তারপরে বিয়ে করে সুখের সংসার। সাধারণত এইরকমই ভাবনাচিন্তা থাকে মেয়েদের মনে। কিন্তু, উলটো পথে হেঁটে নয়া নজির গড়েছেন বছর ২৩-এর পালানি। কলেজের পড়া থামিয়ে সিরিয়ার পাড়ি দিয়েছেন ডেনমার্কের এই কলেজ পড়ুয়া ছাত্রী। উদ্দেশ্য আইএস জঙ্গিদের খতম করা।

৯ বছর বয়স থেকে রাইফেল শুটিং শুরু করেছিলেন পালানি। সেই দক্ষতা যে এভাবে কাজে লেগে যাবে তা একবারের জন্যেও ভেবে দেখেননি। কলেজে দর্শন এবং রাজনীতি নিয়ে পড়াশোনা করা পালানির হবি বই পড়া। কিন্তু বইয়ের মধ্যে মুখ গুজে থাকা তরুণী কী সক্ষম হবেন আইএস নিধনে?

আইএস জঙ্গিদের খতম করাটা যে খুব সহজ কাজ নয় তা একবাক্যে স্বীকার করে নিয়েছেন পালানি। যদিও যুদ্ধক্ষেত্র থেকে যে তিনি পালিয়ে যাবেন না তাও বুঝিয়ে দিয়েছেন খুব ভালোভাবে। তার কথায়, ‘আমার বাবা-মা দু’জনেই পেশমেরগা বাহিনীর সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত ছিল। একাধিক যুদ্ধেও অংশগ্রহণ করেছিলেন। তাঁদের সন্তান হয়ে আমি পিছিয়ে যাব না।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top