সকল মেনু

আসছে রমজানে দাম বাড়ছে মাছ-তরকারির

bazar_12286হটনিউজ২৪বিডি.কম : পবিত্র রমজান আসার আগেই দাব বাড়তে শুরু করেছে রাজধানীর মাছ-তরকারির বাজারেও। দোকানগুলোতে পর্যাপ্ত পরিমানে সরবরাহ থাকলেও প্রত্যেকটি সবজির দাম বেড়েছে কেজিতে ৫ থেকে ৭ টাকা করে। একই অবস্থা মাছ বাজারেও, গত সপ্তাহের তুলনায় প্রায় দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ইলিশ, বেড়েছে অন্যান্য মাছের দামও। বিক্রেতাদের দাবি, মৌসুম হওয়ায় সবজির দাম কম, পাশাপাশি এবারের রমজানে মাছের দামও কমবে বলেই মত তাদের, যদিও এতে মোটেও আস্থা নেই ক্রেতাদের। এদিকে বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরণের মাংস, বাজারে প্রতিকেজি গরুর মাংস ৪৫০ টাকা, খাসি সাড়ে ৬০০ থেকে ৭০০, আর ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ টাকা দরে। অথচ ১৫-২০ দিন আগেও এসব মাংসের দাম কেজিপ্রতি অন্তত ৪০-৫০ টাকা কম ছিল।

ক্রেতারা জানান, বাজারে অভাব নেই মাছের, বিক্রেতাদের ঝুড়ি ভর্তি ইলিশ, রুই, তেলাপিয়া চিংড়ি আর গুলিশা মাছ দেখে যে কারো ইচ্ছা হবে এসবের স্বাদ নেয়ার। কিন্তু মাছ কিনতে গিয়ে অধিকাংশ সময়ই বিপাকে পড়তে হয় নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর ক্রেতাদের। সে তুলনায় সবজির বাজারে দামের ঊর্ধ্বগতি কিছুটা কম। গত সপ্তাহের চেয়ে সবজিপ্রতি ৫-৭ টাকা বৃদ্ধিকেও খুব বড় করে দেখছেন না বিক্রেতারা। তবে বাস্তবচিত্র দেখে আসন্ন রমজানে সবজির বাজার আরও চড়া হবে বলেই আশঙ্কা ক্রেতাদের। আজ শুক্রবার রাজধানীর কয়েকটি কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top