সকল মেনু

মূল সড়ক বন্ধ করে চরমোনাইপীরের শোডাউন

Islamic-290x181হটনিউজ২৪বিডি.কম : শাহবাগ থেকে মৎসভবন, একপাশে মূল রাস্তা বন্ধ করে দিয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের ভেতরে শোডাউন করেছে চরমোনাইপীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ।

রাস্তা বন্ধ রেখে কর্মসূচির কারণে নগরবাসী চরম ভোগান্তিতে পড়েন। এ সময় আশেপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

শুক্রবার জুমার নামাজের পর থেকে রাজধানীর সোহরাওয়াদী উদ্যানে ‘সরকারের বিরুদ্ধে ‘ইসলাম বিরোধী শিক্ষানীতি ও বিতর্কিত সেক্যুলার পাঠ্যসূচি’র অভিযোগ এনে প্রস্তাবিত শিক্ষা আইন বাতিলের দাবিতে মহাসমাবেশের ডাক দেয় দলটি।

কর্মসূচি উপলক্ষে শুক্রবার জুমার নামাজের পরপরই মৎস ভবন থেকে শাহবাগ পর্যন্ত একপাশের মূল সড়কটি বন্ধ করে দেওয়া হয়। সমাবেশ শেষ হওয়া পর্যন্ত প্রায় পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রাখা হয় রাজধানীর ব্যস্ততম এই সড়কটি। মৎসভবন থেকে শাহবাগ পর্যন্ত তাদের নেতা-কর্মীরা ব্যানার-ফেস্টুন ও গাড়ি দাঁড় করিয়ে প্রবেশ পয়েন্ট আটকে রাখেন।

এ সময় ওই রাস্তা দিয়ে কোনো যানবাহন চলতে দেওয়া হয়নি। কর্তব্যরত পুলিশ উপস্থিত থাকলেও অসহায়ের মতো দাঁড়িয়ে ছিল। ছুটির দিনে রমনা পার্কে আসা এবং শাহবাগের দিকের যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। নারী-শিশুদেরও বাধ্য হয়ে হেঁটে যেতে হয়েছে গন্তব্যে। এ সময় পুলিশের কাছে নালিশ করেও কোনো কাজ হয়নি বলে ভূক্তভোগীরা অভিযোগ করেছেন।

সিএনজি যোগে রমনা পার্কে আসা এক দম্পতি ওই পথে যেতে না পেরে বলেন, ‘চরমোনাইপীরের সমাবেশ সোহরাওয়ার্দীর ভেতরে অথচ মৎস ভবনের মোড় থেকে শাহবাগ পর্যন্ত রাস্তা বন্ধ করে রেখেছে তাদের নেতা-কর্মীরা। পুলিশকে বলেও কাজ হয়নি। পরিবার নিয়ে রমনা পার্কে যেতে সিএনজি টেক্সি নিয়ে এসেছিলাম কিন্তু হুজুররা তো যেতে দিল না। তাই বাধ্য হয়ে হেঁটে যাচ্ছি।’
চরমোনাইপীরের শোডাউনের কারণে ঘণ্টার পর ঘণ্টা ব্যস্ততম রাস্তাটি বন্ধ রেখে জনগণের ভোগান্তিই হয়নি সমাবেশ চলাকালে পল্টনমোড় থেকে প্রেসক্লাবের কদমফোয়ারা, কাকরাইল, মিন্টুরোড, শাহবাগ থেকে এলিফেন্ট রোড ও কারওয়ানবাজার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।
রাস্তা বন্ধ করে সমাবেশ করতে পারার কথা না থাকলেও চরমোনাইপীরের দলের এই মহাসমাবেশকে ঘিরে তাদের নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসার সময় দুপুরে দৈনিক বাংলামোড় থেকে পল্টনমোড় ও প্রেসক্লাব পর্যন্ত দীর্ঘক্ষণ রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top