সকল মেনু

ইউরো আয়োজনে ৬০ হাজার পুলিশ মোতায়েন করবে ফ্রান্স

46ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৬ মে : আগামী মাসে অনুষ্ঠিতব্য ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ আসর ইউরো ২০১৬-র চূড়ান্ত আসর আয়োজনে সম্ভাব্য সবধরনের সন্ত্রাসী হামলা মোকাবেলায় ৬০ হাজারেরও বেশী পুলিশ সদস্য মোতায়েন করবে ফ্রান্স। এমন আশ্বাসই দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড কাজেনুভা।

ফ্রান্সের রাজধানী প্যারিসের মূল স্টেডিয়াম স্তাদে ডি ফ্রান্সে শনিবার কাপ ফাইনালের পরে সমর্থকদের আচরণে কিছুক্ষনের জন্য স্টেডিয়াম এলাকাজুড়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। স্টেডিয়ামের ভিতরে দাহ্য পদার্থ বহন করে নিয়ে যাবার ঘটনাটিও অনেকেই ভাল চোখে দেখেনি। তবে কাজেনুভা আশ্বস্ত করে বলেছেন প্যারিস সেইন্ট-জার্মেই বনাম মার্সেইর বিপক্ষে ম্যাচটিতে যে ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল সেটা ইউরোতে থাকবে না।

তিনি বলেন, ইউরোতে এই ধরনের জনগণ, আয়োজক, কিংবা নিরাপত্তা ব্যবস্থা কিছুই থাকবে না। আগামী ১০ জুন থেকে শুরু হওয়া মাসখানেকের এই আয়োজনে নিরাপত্তা ইস্যুতে সম্ভাব্য সব কিছুই করা হবে। আমাদের মূল উদ্দেশ্যে হচ্ছে ইউরো অনেক বড় একটি আয়োজন, এখানে প্রচুর লোকের সমাগম হয়। এখানে আমরা গোপনীয় কোন কিছুই রাখতে চাইনা। শূন্য শতাংশ সতর্কতার অর্থ হচ্ছে শতভাগ ঝুঁকি, কিন্তু শতভাগ সতর্কতার অর্থ কিন্তু শূন্য শতাংশ ঝুঁকি নয়। সন্ত্রাসী হামলা মোকাবেলায় আমরা সবকিছু করেছি এবং আমরা পুরোপুরি প্রস্তুত বলেই দাবী করছি। পুরো মাঠের চারপাশে ৬০ হাজারেরও বেশী পুলিশ মোতায়েন থাকবে। স্কাই স্পোর্টস।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top