সকল মেনু

ইউপি ভোটের কারণে আবারও পেছালো এইচএসসি পরীক্ষা

hsc-exam1_11681হটনিউজ২৪বিডি.কম : ইউনিয়ন পরিষদ নির্বাচনের (ইউপি) পঞ্চম পর্বের নির্বাচনের কারণে আবারও পেছানো হলো এবারের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা। এর আগে ঘুর্ণিঝড় রোয়ানুর কারণে ২২ মে তারিখের এ পরীক্ষাটি পিছিয়ে ২৭ মে-তে নেয়া হয়েছিল। ওই পরীক্ষাটি আগামী ১২ জুন রবিবার অনুষ্ঠিত হবে বলে আজ মঙ্গলবার এক সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়। এতে বলা হয়েছে, অনিবার্য কারণে ২৭ মে অনুষ্ঠেয় এইচএসসি ও ডিআইবিএস পরীক্ষাগুলো ১২ জুন অনুষ্ঠিত হবে। তবে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ২৮ মে ইউপি নির্বাচনের পঞ্চম পর্বের ভোটে দিন থাকায় নির্বাচন কমিশনের অনুরোধে এ পরীক্ষাগুলো আরও পেছানো হয়েছে।

প্রসঙ্গত ২ দফা পেছানের এ পরীক্ষাগুলো গত ২২ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রোয়ানুতে উপকূলীয় এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় তা ২৭ জুন পিছিয়ে নেয়া হয়েছিল। এখন ১২ জুন নতুন তারিখ হল। এর আগ জামায়াতে ইসলামীর হরতালের কারণে চলতি এইচএসসির ২ দিনের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এখন ১২ জুন সকালের পালায় অর্থনীতি ও বাণিজ্যিক ভূগোল দ্বিতীয়পত্র, লঘু সংগীত (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, নাট্যকলা (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, অর্থনীতি ও বাণিজ্যিক ভূগোল দ্বিতীয় পত্র (ডিআইবিএস) বিষয়ের পরীক্ষা হবে। রসায়ন (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র (মানবিক শাখা), ইসলামের ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-১), ইসলামের ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-২), ইতিহাস দ্বিতীয় পত্র, ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-১), ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-২), গৃহ-ব্যবস্থাপনা ও শিশুবর্ধন এবং পারিবারিক সম্পর্ক (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র পরীক্ষা হবে বিকালের পালায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top