সকল মেনু

ম্যানইউ’র ঘরে এফএ কাপের শিরোপা

manU-bg20160522100629স্পোর্টস ডেস্ক | হটনিউজ২৪বিডি.কম : সদ্য শেষ হওয়া প্রিমিয়ার লিগে বাজে ফলাফল আসলেও অবশেষে এফএ কাপের শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ গোলে জিতে ট্রফি উৎসব করে দলটি। ম্যাচটি ১-১ গোলে সমতা থাকার পর হেসে লিনগার্ডের অতিরিক্ত সময়ের শটে জয় নিশ্চিত করে লুইস ফন গালের শিষ্যারা।

শনিবার রাতে বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে নামে ম্যানইউ ও ক্রিস্টাল। তবে আক্রমণ পাল্টা আক্রমণে ব্যস্ত থাকলেও ম্যাচের প্রথমার্ধ দু’দলই কোন গোলের দেখা পায়নি।

খেলার দ্বিতীয়র্ধে অবশ্য দু’দলই আক্রমণের ধার বাড়ায়। ফলে ম্যাচের ৭৮ মিনিটে ক্রিস্টাল ফুটবলার জেসন পানচেওন গোল করে দলকে এগিয়ে নেন। হারের শঙ্কা জাগে রেড ডেভিলস শিবিরে। তবে তিন মিনিট পরেই মারোনে ফেলাইনির সহায়তায় দলের সমতা আনেন হুয়ান মাতা।

ম্যাচের নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে অমিমাংসিত থাকলে রেফারি আরও অতিরিক্ত ৩০ মিনিট যোগ করেন। তবে খেলার ১০৫ মিনিটে আগেই হলুদ কার্ড দেখা ক্রিস স্মলিং দ্বিতীয়বার ফাউল করলে লাল কার্ড দেখেন। আর ১০ জনের দলে পরিণত হয় ম্যানইউ।

কিন্তু ১০ জনের দলেও দমে যায়নি ম্যানইউ। উল্টো ম্যাচের ১১০ মিনিটে লিনগার্ড দুর্দান্ত গোল করে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ফন গাল শিষ্যরা। আর এ মৌসুমে অন্তত একটি শিরোপা ঘরে তোলে ওয়েন ‍রুনিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top