সকল মেনু

মনোহরগঞ্জে পল্লী বিদ্যুতের ৫০টি খুঁটি ঝুঁকিপূর্ণ

2নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২২ মে : মনোহরগঞ্জে ঝুঁকিপূর্ণ খুঁটির উপর দিয়েই চলছে পল্লী বিদ্যুতের লাইন। যে কোনো সময় খুঁটি ভেঙে ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা।

মনোহরগঞ্জের উপর দিয়ে টানা লাকসাম-লক্ষণপুর হয়ে হাসনাবাদ পর্যন্ত বৈদ্যুতিক লাইনের বিভিন্ন স্থানে স্টিলের পুরানো খুঁটিগুলো নষ্ট হয়ে গেছে। ৩০ বছর আগে লাগানো ৫০টি খুঁটিতে মরিচা ধরে খুবই খারাপ হয়ে গেছে।

এলাকাবাসী জানান, খুঁটিগুলো পরিবর্তনের জন্য বার বার অনুরোধ করার পরও কোনো প্রতিকার পাওয়া যায়নি। লত্সর গ্রামের খামার ব্যবসায়ী হাফেজ আহম্মদ জানান, তার বাড়ির পাশে স্টিলের একটি খুঁটির গোড়ার অংশে মরিচা পড়ে আছে প্রায় ৫ বছর। গত শনিবার খুঁটিটির গোড়ার অংশ সম্পূর্ণ ভেঙে একদিকে হেলে পড়ে। এতে তার মুরগির খামারে লাগানো বৈদ্যুতিক মিটারসহ তার ছিঁড়ে যায়।

এ বিষয়ে কুমিল্লা পল্লী বিদ্যুত্ সমিতি-৪ এর মনোহরগঞ্জ জোনের ডিজিএম মাইনুল হাসান জানান, ওই এলাকায় ৫০টির বেশি স্টিলের ঝুঁকিপূর্ণ খুঁটি রয়েছে। পর্যায়ক্রমে খুঁটিগুলো পরিবর্তন করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top