সকল মেনু

পার্বতীপুরে আওয়ামীলীগের বহিস্কৃত দুই চেয়ারম্যান প্রার্থীর জয়লাভ

73101fa9-c944-49fb-bbcc-b0daf4ab8efbরাইসুল ইসলাম, পার্বতীপুর,দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে আওয়ামী লীগের ৩ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিস্কার করা হলেও মাঠের ভোট যুদ্ধে দলের মনোনীত দুই প্রার্থীকে হারিয়ে দুই বিজয়ী হয়েছেন। তারা হলেন- উপজেলার ২নং মন্মথপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজগার আলী (আনারস-প্রতীক) ও ৫নং চন্ডিপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ এমদাদুল হক (আনারস-প্রতীক)।
গত ২৮ মার্চ নিবার্চন কমিশন ঘোষিত ৪র্থ দফার ইউপি নির্বাচনের তফসীল অনুযায়ী পার্বতীপুর উপজেলায় মনোনয়নপত্র জমাদানের তারিখ ছিল ৭ এপ্রিল, আর ভোট গ্রহণের তারিখ নির্দ্ধারিত ছিল ৭মে। তফশিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের লক্ষ্যে অন্যান্য অনেকের মত বেলাইচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বেচ্ছাসেবক লীগ নেতা মমিনুল ইসলাম সম্রাট, মন্মথপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজগার আলী ও চন্ডিপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ এমদাদুল হক দলীয় মনোনয়ন চেয়ে উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে আবেদন করেন। কিন্তু তাদের আবেদন গ্রহণ না করে যথাক্রমে নুর মোহাম্মদ রাজা, ওয়াদুদ আলী শাহ ও মজিবর রহমানকে দলীয় মনোনয়ন প্রদান করা হয়। এতে ক্ষুদ্ধ হয়ে ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সমর্থকদের সমর্থনে ওই তিন প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে অবতীর্ণ হন।
এঘটনায় গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের জরুরী বর্ধিত সভায় দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচনী তৎপরতায় অংশ গ্রহন ও সংগঠনের সিদ্ধান্ত পরিপন্থি অবস্থানের অভিযোগে তিন স্বতন্ত্র প্রার্থীকে দল থেকে বহিস্কার করা হয়। গত ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে বিদ্রোহী তিন প্রার্থীর মধ্যে দুই জন দলের মনোনীত দুই প্রার্থীকে হারিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন।
এব্যাপারে বিজয়ী বিদ্রোহী দুই চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক ও আজগার আলী বলেন, আমাদের উপর মাঠ পর্যায়ের নেতাকর্মীদের আস্থা ও গভীর ভালোবাসার সম্পর্ক থাকায় তাদের সহযোগিতায় বৈরী পরিবেশের মধ্যেও আমরা বিজয়ী হতে পেরেছি। এজন্য তাদের প্রতি আমরা গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top