সকল মেনু

কেউ খাবে কেউ খাবে না, তা হবে না

৪নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২ মে : ‘কেউ খাবে কেউ খাবে না, তা হবে না’ এমনই নানা স্লোগানে মুখরিত হয়ে উঠেছে পল্টন- প্রেসক্লাব এলাকা।

রোববার মে দিবস উপলক্ষে বাড্ডা থেকে রামপুরা এলাকার গার্মেন্ট শ্রমিকদের একাধিক মিছিল আসে পল্টনে। এসেছেন নানা গার্মেন্টসের শ্রমিকরা।

ওনার্স গার্মেন্টসের শ্রমিক নাসিমা বলেন, আমরা খেয়ে না খেয়ে কাজ করি। সেই টাকায় মালিকরা ঈদ পার্বনে বিদেশে গিয়ে আনন্দ করেন। কিন্তু শ্রমিকদের বেতন বোনাস দেওয়ার বেলায় তাদের টাকা থাকে না। তখনই আমারা আন্দোলন করি। আমরা আজ স্লোগান দিচ্ছি ” কেউ খাবে কেউ খাবে তা হবে না তা হবে না।

অন্যদিকে মোটর কারখানার শ্রমিকরা সাপ্তাহিক ছুটিও ঠিক মতো পান না বলে জানিয়েছেন শ্রমিক আমজাদ মিয়া।

তিনি বলেন, শ্রম আইন আছে কিন্তু তার কোনো বাস্তবায়ন নেই। মালিকরা তাদের ইচ্ছামতো খাটিয়ে নিচ্ছেন।

শ্রম দিবস উপলক্ষে সকাল থেকেই পল্টন প্রেসক্লাব এলাকায় আসছেন লাখো শ্রমিক। তুলে ধরছেন তাদের দাবি সম‍ুহ। শুধু তাই নয় দাবি আদায়ে সামনের দিনের রাজপথে আন্দোলনের ইঙ্গিত দিয়েছেন শ্রমিকরা।

বেশিরভাগ প্ল্যাকার্ডেই মজুরি ১৫ হাজার টাকা করার দাবি তোলা হয়েছে।  তাছাড়া চাকরির নিরাপত্তা ও শ্রমিকদের  ন্যায্য অধিকার বাস্তবায়নেরও দাবি জানানো বিভিন্ন প্ল্যাকার্ড-ফেস্টুনের মাধ্যমে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top