সকল মেনু

ভারতের পশ্চিমবঙ্গে নির্বাচন: বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

7631ed7d-6515-4fec-927a-847d86300bd8যশোর প্রতিনিধি: আজ সোমবার ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় হাওড়া ও উত্তর ২৪ পরগনা জেলায় মোট ৪৯টি আসনে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে নিরাপত্তার স্বার্থে বেনাপোল বন্দর দিয়ে দিনভর ভারতে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দর ও কাস্টমস খোলা ছিল। বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
জানা যায়, আমদানি-রফতানি বন্ধ থাকলেও দুই দেশের পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। তবে এজন্য যাত্রীদের পার হতে হচ্ছে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশের কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে। সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য ব্যবস্থা বাড়ানো হয়েছে বলে জানা গেছে।
ভারতের পেট্রাপোল স্থলবন্দরের রফতানিকারক রেজাউল ইসলাম জানান, আজ সোমবার ভোট হচ্ছে। যার মধ্যে উত্তর ২৪ পরগনা জেলায় রয়েছে ৩৩টি আসন। আর হাওড়ায় রয়েছে ১৬টি। নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের নির্দেশে বেনাপোল বন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ রাখা হয়েছে।
বন্দর ব্যবহারকারীরা জানান, আমদানি-রফতানি বন্ধ থাকায় বেনাপোল বন্দরে শতাধিক ট্রাক রফতানি পণ্য নিয়ে ভারতে যাওয়ার অপেক্ষায় রয়েছে। ভারতের পেট্রাপোল বন্দরেও একই ভাবে বাংলাদেশে প্রবেশের জন্য শতশত ভারতীয় ট্রাক অপেক্ষা করছে। এতে পেয়াজসহ পচনশীল বিভিন্ন পণ্য নষ্ট হয়ে বাংলাদেশি ব্যবসায়ীদের কোটি টাকার লোকশান গুণতে হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top