সকল মেনু

ঝিনাইদহে এইচএসসি পরীক্ষার্থী অপহরণ

 6_2এস,আই মল্লিক, ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে বৃহস্পতিবার দুপুরে ডিবি পুলিশ পরিচয়ে মাহবুব হাসান লিমন (১৭) নামের এক এইচএসসি পরীক্ষার্থী তুলে নিয়ে যাওয়া হয়। প্রতিবাদে পরীক্ষার হল থেকে বেরিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুপুর ১টা থেকে ৪০ মিনিট ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে করে রাস্তার উভয় দিকে শতশত যানবাহন আটকে প্রচন্ড গরমে বেকায়দায় পড়েন যাত্রীরা। পরে ঝিনাইদহ র‌্যাব ও কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ মাহতাব উদ্দীন ডিগ্রী কলেজ কেন্দ্রে পরীক্ষার হলে যাওয়ার পথে শহরের নীমতলা ব্রীজের উপর থেকে একটি সাদা মাইক্রো গাড়িতে করে লিমনকে তুলে নিয়ে যায়। এরপর দুপুর ১২টার দিকে ঝিনাইদহ শহরের চাকলা পাড়ার একটি বাড়ির পিছনে চোখ ও হাত বাধা অবস্থায় তাকে ফেলে রেখে যায়। লিমন শহীদ নুর আলী কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র। বৃহস্পতিবার তার বায়োলজি পরীক্ষা ছিল কিন্তু অপহরণ হওয়ার কারণে সে পরীক্ষায় অংশ নিতে পারেনি। লিমন কালীগঞ্জ শহরের শান্তনা ক্লিনিকের মালিক গোলাম রব্বানির ছেলে। কে বা কারা তাকে কি কারণে তুলে নিয়ে গিয়েছিল তা এখন পর্যন্ত জানা যায়নি।
উদ্ধার হওয়া লিমন জানায়, আমাকে পুলিশের পরিচয় দিয়ে মাইক্রোতে তুলে নিয়ে আমার চোখ বেধে ফেলে। তবে আমাকে কথা বলতে নিষেধ করে। এরপর ঝিনাইদহের চাকলাপাড়ায় অজ্ঞান অবস্থায় ফেলে রেখে যায়। এর থেকে বেশি কিছু বলতে চাচ্ছে না লিমন। তার চোখে মুখে আতঙ্কের রেখা দেখা যাচ্ছিল।
মাহতাব উদ্দীন ডিগ্রী কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব আব্দুল জমিদ জানান, আমার কেন্দ্রের একজন পরীক্ষার্থী বায়োলজি পরীক্ষায় অংশ গ্রহন করেনি জানি। তবে অপহরণ হয়েছে কিনা জানি না। তিনি আরো জানান, পরীক্ষায় অংশ না নিলে নিয়মানুযায়ী তাকে অনুপস্থিত দেখানো হয়। এই পরীক্ষায় এ বছর আর অংশ নেওয়ার সুযোগ নেই।
কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন অপহরণের কথা নিশ্চিত করে জানান, আমি শুনেছি ঝিনাইদহে অজ্ঞান অবস্থায় তাকে পাওয়া গেছে।
উল্লেখ্য, গত ১ মাসে কালীগঞ্জ থেকে বেশ কয়েকজন ছাত্র অপহৃত হয়েছে। এরমধ্যে ৩ জনের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ফলে স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীরা চরম আতঙ্কের মধ্যে রয়েছে।
কোটচাঁদপুরে এইডের উদ্যোগে
কমিউনিটি স্কোরিং অনুষ্ঠিত
এস,আই মল্লিক, ঝিনাইদহ:
ঝিনাইদহের কোটচাঁদপুরে বেসরকারি এনজিও সংস্থা এইডের উদ্যোগে শিক্ষার মানোন্নয়নে কমিউনিটি স্কোরিং কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে উপজেলার পাশপাতিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় অত্র বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি মৃনাল কান্তি শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জহির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সুধাংশু শেখর বিশ্বাস, মাজেদুর রহমান, উপজেলা অধিকার মঞ্চের সভাপতি নজরুল ইসলাম। এ সময় সৃজনশীল শিক্ষার গুরুত্ব ও মানোন্নয়ন শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন, পাশপাতিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাধা রানী ভট্টাচার্য, এইডের ড্রিম প্রকল্পের এফও তানিয়া আফরোজ, বিধুভূষন দাস সহ ৩০ জন অভিভাবক সদস্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সিরাজুল ইসলাম মল্লিক
ঝিনাইদহ
তারিখঃ ২১-০৪-২০১৬
মোবাঃ ০১৭১২ ০০৭০৭১

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top