সকল মেনু

ফুসফুস দূষণমুক্ত করুন তিন দিনে

৭.লাইফস্টাইল ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১১ এপ্রিল : রাস্তার ধূলিকণা থেকে শুরু করে ধূমপানে আপনার ফুসফুস দূষণ হচ্ছে। আপনি ধূমপান না করলেও আপনার ফুসফুস ধূলিকণা দ্বারা আক্রান্ত হতে পারে। এই বিষয়টি প্রতিটি মানুষের শারীরিক রোগপ্রতিরোধ ক্ষমতার উপর নির্ভর করে।

৭২ ঘণ্টার (৩ দিন) মধ্যেই ফুসফুস পরিষ্কার করা যাবে। ফুসফুস পরিষ্কার করার পদ্ধতিগুলোর মাধ্যমে দুগ্ধজাত খাবারের টক্সিনগুলো বের হয়ে যাবে। তবে ফুসফুসের সুস্থতায় আপনাকে অবশ্যই সব ধরণের দুগ্ধজাত খাবার হতে নিজেকে দূরে রাখতে হবে।

১। রাতে ঘুমানোর আগে আপনি এক কাপ হার্বাল চা পান করুন। এই চা পানের মাধ্যমে আপনার দেহ থেকে সমস্ত টক্সিন বের হয়ে যাবে যা দেহের জন্য ক্ষতিকর। এই পদ্ধতি মেনে চলার সময় এমন কোন কাজ করা যাবে না যা ফুসফুসের ওপরে চাপ প্রয়োগ করে।

২। সকালে নাস্তা করার আগে ৩০০ মিলিলিটার পানির সঙ্গে দুটি লেবুর রস মিশিয়ে পান করুন।

৩। আঙুর বা আনারসের জুস বানিয়ে পান করুন, কারণ এই দুটি ফলের জুসে রয়েছে প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমদের দেহের শ্বাস-প্রশ্বাস নেয়ার পদ্ধতিকে উন্নত করে।

৪। সকালের নাস্তায় ও দুপুরে খাওয়ার সময়ে খাদ্য তালিকায় রাখুন গাজরের জুস। গাজরের জুস দেহের রক্তে ক্ষারের পরিমাণ বৃদ্ধি করে।

৫। দুপুরের খাবার খাওয়ার সময় কলার জুস, নারকেলের শ্বাস, পালংশাক খেতে পারেন। কারণ এই খাবারগুলোর মধ্যে আছে পটাশিয়াম যা দেহের বিষাক্ত টক্সিন পরিষ্কার করতে সাহায্য করে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top