সকল মেনু

বুধবার থেকে সৌদি আরবে রমজান

Saudiহটনিউজ টোয়েন্টিফোরবিডি. কম:সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে বুধবার থেকে রমজান মাস শুরু হচ্ছে। সাধারণত সৌদি আরবের পরদিনই বাংলাদেশে রমজান শুরু হয়। সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সোমবার সে দেশের কোথায় রমজানের চাঁদ দেখা না যাওয়ায় মঙ্গলবার থেকে এই মাস শুরু হচ্ছে না।ফলে বুধবার থেকে রমজান মাস শুরু হবে বলে সৌদি সরকার জানিয়েছে।সৌদি আরবের মতো সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, মিসর, মালয়শিয়া, অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরেও ১০ জুলাই রমজান শুরু হবে।
হিজরি সালের রমজান পবিত্র মাস হিসেবে গণ্য করে থাকে বিশ্বের মুসলিম সম্প্রদায়। মাসজুড়ে রোজা রাখার পর উদযাপন করে ঈদুল ফিতর। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নিউ ইয়র্ক প্রতিনিধি জানিয়েছেন, সোমবার যুক্তরাষ্ট্রের কোথাও চাঁদ দেখা যায়নি, ফলে বুধবার থেকে রমজান শুরু হচ্ছে।কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স (কেয়ার) জানিয়েছে, যুক্তরাষ্ট্রে প্রায় ২৪০০ মসজিদ রয়েছে। সবগুলোতেই তারাবি নামাজ অনুষ্ঠিত হবে।এদিকে রমজান উপলক্ষে নিউ ইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত কুইন্স, ব্রুকলিন, ব্রঙ্কসের রেস্তোরাঁগুলোতে ইফতারির বিশেষ আয়োজন চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top