সকল মেনু

জোড়া খুন: এমপি পুত্র রনির অভিযোগ গঠনের আদেশ ৬ মার্চ

index আদালত প্রতিবেদক: রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলায় এমপিপুত্র বখতিয়ার আলম রনির বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে আদেশের জন্য ৬ মার্চ দিন ধার্য করেছেন আদালত। ঢাকার দুই নম্বর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক শামছুন নাহার এ আদেশ দেন।এরআগে অভিযোগ গঠনের জন্য শুনানীর জন্য গতকাল সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পুলিশের পিকআপ ভ্যানে করে আদালতে হাজির করা হয়। প্রথমে তাঁকে আদালতের হাজতখানায় রাখা হয় । পরে অভিযোগ গঠনের শুনানীর জন্য আদালতের এজলাসে তোলা হয়।
এসময় আসামি রনির আইনজীবীরা আদালতকে বলেন, মামলার রেকর্ডপত্রে যা এসেছে তাতে দেখা যায় মাদকাসক্ত অবস্থায় আসামি রনি গুলি ছুড়েছেন। কাউকে হত্যার উদ্দেশ্যে অথবা কোনো পরিকল্পিত ভাবে এ ঘটনা ঘটায়নি। এ ছাড়া তদন্ত কর্মকর্তা মামলার অভিযোগপত্রে যে ব্যালিস্টিক রিপোর্ট দিয়েছে সেখানে এই আসামির পিস্তল থেকে গুলি ছোড়া হয়েছে কি না তাও নিশ্চিত করেন নাই।  তাই আসামিকে এই মামলার অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হোক। পরে রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতকে বলেন, এই আসামির ছোড়া গুলিতেই দুজন নিরীহ লোক মারা গেছেন। তাই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হোক। উভয় পক্ষের শুনানি শেষে  বিচারক ৬ মার্চ আদেশ দেওয়ার জন্য দিন ধার্য করেন। মামলার নথি সুত্রে জানাগেছে, গত ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে সামান্য যানজটে পড়ে উত্তেজিত হয়ে প্রাডো গাড়ি থেকে নিজের লাইসেন্স করা অস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি ছুড়ে মহিলা আওয়ামী লীগের নেত্রী ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য (এমপি) পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি। এ ঘটনায় আহত হন অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম। পরে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপরে নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে ১৫ এপ্রিল রাতে রাজধানীর রমনা থানায় একটি মামলা দায়ের করেন। পরে ঘটনার তদন্ত করে ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top