সকল মেনু

চসিকের অস্থায়ী কর্মীদের ২৭-৩৫ ভাগ বেতন বাড়ানোর সিদ্ধান্ত

৯.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ ফেব্রুয়ারি :  ২৭-৩৫ শতাংশই বাড়ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের বেতন। বুধবার চসিকের সপ্তম সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়েছে। যা ২০১৫ সালের জুলাই থেকে কার্যকর করা হবে।

কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় চসিকের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। সভা পরিচালনা করেন চট্টগ্রাম সিটি কপোরেশনের সচিব রশিদ আহমদ।

সভায় চসিকে কর্মরত অস্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ২৭ থেকে ৩৫ শতাংশ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ৬ হাজার ৫০০ থেকে ৭ হাজার ৪৫০ টাকা পর্যন্ত মাসিক বেতনধারীদের ৩৫ শতাংশ, দৈনিক বেতন যাদের ২৪০ টাকা তাদের ৩৫ শতাংশ বাড়ানো হবে। মাসিক ৮ হাজার থেকে ১০ হাজার ৪৫০ টাকা পর্যন্ত বেতনধারীদের ৩২ শতাংশ বেতন বাড়বে এবং দৈনিক ৩০০ টাকা বেতনধারীদের বেলায় ৩২ শতাংশ বাড়ানো হবে।

এ ছাড়া মাসিক ১২ থেকে ১৬ ‍হাজার টাকা পর্যন্ত বেতনধারীদের বেতন ৩০ শতাংশ বাড়বে। দৈনিক ৪৫০ টাকা বেতনধারীদের বেতনও ৩০ শতাংশ হারে বাড়বে। মাসিক ১৬ হাজার থেকে তদূর্ধ্ব বেতনধারীদের ২৭ শতাংশ বাড়বে।

সভায় নগর ভবন নির্মাণের জন্য জনতা ব্যাংক লিমিটেড থেকে প্রচলিত সুদের চেয়ে ৩ শতাংশ কম সুদে ঋণ নেয়ার বিষয়টিও বিবেচনায় আনা হয়।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top