সকল মেনু

কোপায় নেইমারের খেলা অনিশ্চয়তার মুখে!

৭.ক্রীড়া ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ২২ ফেব্রুয়ারি :  রিও অলিম্পিকে ব্রাজিলকে গোল্ড এনে দিতে ‍মুখিয়ে আছেন নেইমার। তার আগে রয়েছে কোপা আমেরিকার বিশেষ আসর। তবে দু’টি টুর্নামেন্টে ব্রাজিলিয়ান সেনসেশন খেলতে পারবেন কিনা তা নিয়ে রয়েশে ধোঁয়াশাটা থেকেেই যাচ্ছে।

নেইমারকে কোপা আমেরিকায় পেতে সেলেকাওদের কোচ কার্লোস দুঙ্গা যে এখনো বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাই শুরু করেননি। এতেই ব্রাজিলিয়ান অধিনায়কের কোপায় অংশ নেয়াটা এখন সংশয়ের মুখে!

যুক্তরাষ্ট্রে আগামী ৩ জুন কোপা আমেরিকার শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে বিশেষ আসরটির পর্দা উঠবে। শেষ হবে ২৬ জুন। ইতোমধ্যেই এর ড্র সম্পন্ন হয়েছে। কোপা শেষে ব্রাজিলে বসবে জমকালো রিও অলিম্পিক (৫-২১ আগস্ট)।

ফিফার নিয়ম অনুযায়ী, কোপা আমেরিকার জন্য খেলোয়াড়দের ছাড়পত্র দিতে ক্লাবগুলো বাধ্য। তবে তা অলিম্পিকের জন্য প্রযোজ্য নয়। টুর্নামেন্টের জন্য দল ঘোষণার আগে এ বিষয়ে অচিরেই বার্সার সঙ্গে কথা বলার ইচ্ছা ব্যক্ত করেছেন দুঙ্গা।

‌এক সাক্ষাৎকারে দুঙ্গা বলেন, ‘বার্সা কোচ লুইস এনরিকের সঙ্গে এখনো কথা হয়নি (কোপায় নেইমারের অংশগ্রহণ)। আমাদের লক্ষ্য হচ্ছে, ক্লাবের সঙ্গে আলোচনা করে সবচেয়ে সেরা সমাধান বের করা, যাতে কেউই ক্ষতিগ্রস্ত না হয়। খেলোয়াড়ের (নেইমার) সঙ্গেও কথা বলতে হবে এবং সবার জন্যই ভালো সমাধান খুঁজে বের করতে বিকল্প নেই।’

এদিকে, গত সপ্তাহেই এনরিক জানিয়েছিলেন, ক্লাব কর্তৃপক্ষ না ছাড়লে অলিম্পিকের জন্য তিনি নেইমারকে নিশ্চিত করতে পারবেন না। খেলোয়াড়ের (নেইমার) ওপর ‘অত্যদিক চাহিদা’ তৈরি না করার বিষয়েও জোর দেন বার্সা কোচ।

তবে ব্রাজিলের সংবাদ বলছে অন্য কথা। জানা যায়, গোল্ড মেডেলের লক্ষ্যে ব্রাজিলকে নেতৃত্ব দিতে নেইমার নিজেই নাকি কোপা আমেরিকা থেকে সরে দাঁড়াতে পারেন। যদিও ব্রাজিলিয়ান অধিনায়ক নিজে থেকে এখনো সরাসরি কোনো বিবৃতি দেননি।

তাই বলা যায়, বার্সার সঙ্গে দুঙ্গার আলোচনার ওপরই নেইমারের কোপা আমেরিকা ও অলিম্পিকে খেলা নির্ভর করছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top