সকল মেনু

সিঙ্গাপুরে বাংলাদেশিদের ভয়ের কিছু নেই

1453728311আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৫ জানুয়ারী : সিঙ্গাপুর থেকে জঙ্গি সংশ্লিষ্টতায় ২৬ বাংলাদেশির ফেরত পাঠানো নিয়ে উদ্বিগ্ন প্রবাসীদের আশ্বস্ত করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, যারা কোন অন্যায় কাজে জড়াবেন না তাদের ভয় পাওয়ার কিছু নেই।

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে দুই মাস আগে গ্রেফতারের পর ফেরত পাঠানো ২৬ বাংলাদেশি নিজের দেশের সরকারের বিরুদ্ধে সশস্ত্র জিহাদের পরিকল্পনায় ছিলেন- সিঙ্গাপুর সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতি বরাত দিয়ে ২০ জানুয়ারি দেশটির গণমাধ্যমগুলোতে এই খবর প্রকাশিত হয়।

এর পরিপ্রেক্ষিতে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী, উপপ্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যপ্রযুক্তি মন্ত্রীসহ আরও অনেকেই তাদের আশঙ্কার কথা জানিয়েছেন। আর এতে সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে ভীতির সৃষ্টি হয়।

তবে ২৩ জানুয়ারি শনিবার সিঙ্গাপুরের খাদিজা মসজিদ পরিদর্শন করেন দেশটির স্বরাষ্ট্র ও আইনমন্ত্রী কাসিভিসওয়নাথান সানমুগাম। তিনি প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে দুপুরের খাবার খান। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা যারা বাংলাদেশি তাদের ভয়ের কিছু নেই।

প্রবাসীদের কোন অন্যায় কাজে না জড়িয়ে, নির্ভয়ে কাজ করে যাওয়ার কথা বলেন সিঙ্গাপুরের স্বরাষ্ট্রমন্ত্রী সানমুগাম।

তবে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি কেউ জঙ্গিবাদের মাধ্যমে সিঙ্গাপুর, বাংলাদেশ অথবা পৃথিবীর অন্য কোনও দেশের বিরুদ্ধে আক্রমণ করার জন্য সিঙ্গাপুরকে ঘাঁটি হিসেবে ব্যবহার করতে চায় তাদের ক্ষেত্রে সিঙ্গাপুর সরকার কোনও ছাড় দেবে না।

মসজিদ পরিদর্শনের সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির উপদেষ্ঠা পরিষদের চেয়ারম্যান সদস্য জিল্লুর রহমান সিদ্দিকী। তিনি বলেন, সন্ত্রাসী বা জঙ্গির কোনও ধর্ম বা জাতি নেই। তিনি জানান, যেহেতু প্রবাসী বাংলাদেশী শ্রমিকরা বেশির ভাগই ডরমিটরিতে থাকেন তাই সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি প্রবাসী শ্রমিকদের সচেতন করতে প্রতিটি ডরমিটরি পরিদর্শনে যাবে।

আর সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনার মাহবুব উজ জামান এই বিষয়ে বলেন,  ইতোমধ্যে সিঙ্গাপুর সরকারের পররাষ্ট্র, স্বরাষ্ট্র, ও জনশক্তি মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মন্ত্রণালয়গুলোর পক্ষ থেকে জানানো হয়েছে বাংলাদেশি শ্রমিকদের ভয় পাওয়ার কিছু নেই। সিঙ্গাপুরের অর্থনীতিতে বাংলাদেশি শ্রমিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সুতরাং যারা ভালোভাবে কাজ করছেন তাদের ভয়ের কিছু নেই। তবে যারা অসৎ বা অবৈধভাবে কিছু করবে তাদের ব্যাপারে সিঙ্গাপুর সরকার সবসময়ই শাস্তিমূলক ব্যবস্থা নেবে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top