সকল মেনু

মেয়াদ বাড়লো বাজেট অধিবেশনের

perliament20130702073753হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,সংসদ ভবন থেকে: চলতি জাতীয় সংসদের ১৮তম অধিবেশনের মেয়াদ বাড়ানো হলো। বুধবার ৩ জুলাই পর্যন্ত অধিবেশন চলার কথা থাকলেও মঙ্গলবার এক ঘণ্টা অধিবেশন চলার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আগামী ১৪ জুলাই পর্যন্ত অধিবেশন মুলতবি করেন।

সংসদের কার্য উপদেষ্টা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৩ জুলাই অধিবেশন শেষ হওয়ার কথা থাকলেও অধিবেশন মুলতবি করা হয়েছে। কয়েকটি গুরুত্বপূর্ণ আইন পাসের জন্য অধিবেশনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে বুধবার রাতে সংসদ অধিবেশন শেষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভা ডাকা হলেও তা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার জাতীয় সংসদের গণসংযোগ শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের সংসদীয় দলের সভা সভা অনিবার্য কারণে স্থগিত করার কথা জানানো হয়। গত সোমবার এ সভা আহ্বান করা হয়।

সংসদের বাজেট অধিবেশন গত ৩ জুন শুরু হয়। এর আগের অধিবেশনগুলোতে টানা ৮৩ দিন অনুপস্থিতির পর ওই দিন অধিবেশনে যোগ দেয় বিরোধী দল। বিরোধী দলের অংশগ্রহণে পুরো অধিবেশন হয়ে ওঠে উত্তপ্ত ও প্রাণবন্ত। গত ৬ জুন প্রস্তাবিত বাজেট পেশ ও ৩০ জুন তা পাস হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top