সকল মেনু

আত্মঘাতী সংঘাত যাতে না হয়: বিজিবিকে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

1450584536নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২০ ডিসেম্বর :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবি সদস্যদের উদ্দেশে বলেছেন, ২০০৯ সালে পিলখানার মতো আর যেন আত্মঘাতী সংঘাত না হয়। আপনারা সতর্ক থাকবেন।
তিনি বলেন, ‘২০০৯ সালে ২৫ ও ২৬ ফেব্রুয়ারিতে বিডিআর বিদ্রোহ ও হত্যাকাণ্ডের মতো ন্যাক্কারজনক পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছে। আপনাদের সম্মেলিত সহযোগিতায় সেদিনের সংকটময় পরিস্থিতি কাটিয়ে ওঠা সহজ হয়েছিল।’
রোববার সকালে ঢাকার পিলখানায় বিজিবি দিবসে সদস্যদের সালাম গ্রহণ করেন তিনি। এরপর এক বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, বিজিবিকে আধুনিকায়ন করা হচ্ছে। সুশৃঙ্খল ও দক্ষ বাহিনীর জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। তাই বিজিবি’র সদস্যদের গড়ে তোলার ব্যবস্থা করেছি। আপনারা দেশপ্রেমের সঙ্গে দায়িত্ব পালন করবেন। আপনারা সুনাম অর্জন করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনাদের বেতন ভাতা বৃদ্ধি করা হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আমরা পর মুখাপেক্ষি নই।
তিনি আরো বলেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছে। কারো কাছে মাথা নত করবো না আমরা। ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবো।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top