সকল মেনু

এবারের নির্বাচনে খালেদাসহ ভোট দিতে পারবেন না যারা

হটনিউজ ডেস্ক: আসছে ৩০ ডিসেম্বর (রবিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরই মধ্যে শেষ হয়েছে নির্বাচনী প্রচার-প্রচারণা। এবারের নির্বাচনে দুর্নীতি মামলায় দণ্ডিত হওয়ার কারণে প্রার্থী হতে পারেননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এখানেই শেষ নয়, ভোটও দিতে পারবেন না এই প্রধাননেত্রী।খালেদা জিয়া ছাড়াও যেসব রাজনৈতিক ব্যক্তি ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী কারাগারে রয়েছেন তারাও সংসদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন না। এমনকি কারাবন্দি সাধারণ ভোটাররাও ভোট দিতে পারবেন না।

এ বিষয়ে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী জানিয়েছেন,কারাবন্দিদের জন্য ভোট দেওয়ার কোন সুযোগ নাই।কার সূত্রে জানা গেছে, বর্তমানে কারাবন্দি ৮০ হাজারের কাছাকাছি। তার বেশির ভাগই ভোটার।জানা গেছে, এবারের নির্বাচনে বিএনপির ১৫ জন প্রার্থী গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। নির্বাচনী প্রচার চালানোর সময় বা বাড়ি থেকে অথবা অন্য স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের প্রত্যেকের বিরুদ্ধে নাশকতার বিভিন্ন মামলা রয়েছে।

এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের দণ্ড নিয়ে কারাগারে আছেন। গত ফেব্রুয়ারি মাসে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায়ও দণ্ডিত হন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top