সকল মেনু

এবার ইমরানের নয়া পাকিস্তান গড়ার ডাক

আন্তর্জাতিক ডেস্ক: ক্রিকেট তারকা থেকে রাজনৈতিক নেতা বনে যাওয়া পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ও দেশটির হবু প্রধানমন্ত্রী ইমরান খান ‘নয়া পাকিস্তান’ গড়ার ডাক দিয়েছেন। একই সঙ্গে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে কোনো ধরনের প্রতিশোধমূলক ব্যবস্থা নেয়া হবে না উল্লেখ করে সবার জন্য এক নীতিতে সরকার পরিচালনার অঙ্গীকার করেছেন তিনি।‘আমরা এমন এক আইনের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করবো, যা সকলের জন্য সমানভাবে প্রযোজ্য হবে। আমরা এটি প্রতিষ্ঠা করবো, যা দেশের সরকার পরিচালনা ব্যবস্থা সংশোধন করবে।’ নয়া পাকিস্তান গড়তে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার পাশাপাশি পররাষ্ট্র নীতি, ব্যবসা-বাণিজ্য, বহির্বিশ্বের সঙ্গে সুসম্পর্ক তৈরিসহ বিভিন্ন ইস্যুতে কথা বলেছেন তিনি।

চিরবৈরী প্রতিবেশি ভারতের সঙ্গে সুসম্পর্ক তৈরির ইঙ্গিত দিয়ে ইমরান বলেছেন, ‘আমাদের সম্পর্কের সংকটগুলোর সমাধান করতে চাই। এক্ষেত্রে ভারত যদি এক ধাপ এগিয়ে আসে, তাহলে অামরা দুই ধাপ এগিয়ে যাব।’পাকিস্তানের ১১তম সাধারণ নির্বাচনের দীর্ঘ ২৫ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেনি দেশটির নির্বাচন কমিশন। তবে ইমরান খান তার দল জয়ী হয়েছে বলে দাবি করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে তিনি এ দাবি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top