সকল মেনু

এ রায় আদালতের , সরকারের নয় : ওবায়দুল কাদের

হটনিউজ ডেস্ক: আওয়ামী লীগের নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘খালেদা জিয়ার রায় নিয়ে উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই। কারণ এই রায় আদালত দিয়েছেন, সরকার নয়।’ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রায় আদালতের, সরকারের নয়। তাই বিএনপির আজকের কর্মসূচি আদালতের বিরুদ্ধে। আদালতের রায়কে তারা (বিএনপি) সংবিধানবিরোধী বলার ধৃষ্টতা দেখিয়েছে। শান্তিপূর্ণ প্রতিবাদের নামে তারা দেশজুড়ে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। তবে আইনশৃঙ্খলাবাহিনী ও আওয়ামী লীগ নেতাকর্মীরা সতর্ক থাকায় তা সফল হয়নি।’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,‘খালেদা জিয়ার দুর্নীতির বিচার হয়েছে। এতে করার কী আছে? আমি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথা শুনে অবাক হলাম! তিনি কী করে বললেন, এই রায় সরকার দিয়েছে? আদালতের ওপর আস্থা থাকলে তিনি একথা বলতে পারতেন না।’ তারা একদিকে শান্তির কথা বলছেন, অন্যদিকে সহিংসতা করছেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top