সকল মেনু

এলইডি টেলিভিশন বিক্রিতে ওয়ালটনের রেকর্ড প্রবৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক: ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় রেকর্ড পরিমাণ এলইডি টিভি বিক্রি করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। চলতি বাণিজ্য মেলার এ পর্যন্ত বিভিন্ন সাইজ ও মডেলের প্রায় ১৫’শ পিছ এলইডি ও এন্ড্রয়েড স্মার্ট টেলিভিশন  বিক্রি করেছে ওয়ালটন। যেখানে গত বছরের বাণিজ্য মেলায় বিক্রি হয়েছিল ৭৬৯ পিছ টেলিভিশন। অর্থাৎ চলতি বাণিজ্য মেলায় টেলিভিশন বিক্রিতে প্রবৃদ্ধি প্রায় দ্বিগুণ।
মেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নের ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়সক্ষমতার কথা বিবেচনা করে এবারের মেলায় প্রায় ৭০ মডেলের এলইডি, এন্ড্রয়েড স্মার্ট, ফুল এইচডি এবং ফোরকে রেজ্যুলেশনের ডিসপ্লে সম্বলিত টেলিভিশন প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। এছাড়াও, ৫’শতাধিক মডেল ও কালারের  ফ্রিজ, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, স্মার্ট ও ফিচার ফোনসহ অন্যান্য হোম, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য প্রদর্শন করা হচ্ছে।
তিনি বলেন, সাশ্রয়ী মূল্যে সর্বোচ্চ গুণগতমানের টেলিভিশন সরবরাহ, আকর্ষণীয় ডিজাইন, সর্বোত্তম ও দ্রুত বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক, সর্বোপরি বিশ্বমানের দেশীয় পণ্য পাওয়ায় গ্রাহক আস্থার শীর্ষে উঠে এসেছে ওয়ালটন ব্র্যান্ড। নতুন বছর  ও দেশের সর্ববৃহৎ এই আন্তর্জাতিক মেলা উপলক্ষ্যে ২০টিরও বেশি নতুন মডেলের র্টিভি প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। যা ইতোমধ্যে ক্রেতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।
তিনি আরো বলেন, মানুষ আগের থেকে অনেক সচেতন হয়েছেন। কোনো পণ্য কিনতে গেলে দামের চেয়ে মানের দিককে বেশি গুরুত্ব দেয়। সেক্ষেত্রে, ওয়ালটন পরীক্ষিতভাবে সর্বোচ্চমানের পণ্য দিতে সক্ষম। এটাই টেলিভিশন বিক্রির রেকর্ড প্রবৃদ্ধির মূল কারন।
বিক্রয় প্রতিনিধি কায়ছার আহম্মেদ জানান, এবারের বাণিজ্য মেলায় ১০টি সাইজের এলইডি টিভি প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। এর মধ্যে রয়েছে ১৯, ২০, ২৪, ২৮, ৩২, ৩৯, ৪০, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির টিভি। এই টিভির দাম সর্বনিন্ম ৮৯৯০ টাকা থেকে সর্বোচ্চ ১’লাখ ১০’হাজার টাকা পর্যন্ত। মেলায় এই দামের ওপর ৫ শতাংশ মূল্য ছাড়সহ আকর্ষণীয় গিফট দেয়া হচ্ছে ক্রেতাদের। এছাড়া ৯৮ ইঞ্চির ফোরকে, ৭৫ ইঞ্চির ফুল এইচডি ও কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির আগামি প্রজম্মের স্পেকট্রাকিউ টিভিসহ কয়েকটি আপকাপিং মডেলের টেলিভিশন প্রদর্শন করা হচ্ছে। উল্লেখ্য, ওয়ালটনের সব টেলিভিশনই এলইডি; এর মধ্যে অ্যান্ড্রয়েড স্মার্ট রয়েছে ৩২, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির।
আজ বৃহস্পতিবার মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যাচ্ছে, প্রযুক্তি পণ্যের প্যাভিলিয়ন ও স্টলগুলোতে বেশি আগ্রহ মেলায় ক্রেতা-দর্শণার্থীদের। এর মধ্যে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের মেগা প্যাভিলিয়নে ক্রেতা সমাগত তুলনামূলক অনেক বেশি। মূলত, নতুনসহ অসংখ্য মডেলের টেলিভিশন প্রর্দশন ও বিক্রিই ক্রেতা আকর্ষণের মূল কারণ বলে জানান প্যাভিলয়নের কর্মকর্তারা।
রাজধানীর রামপুরা থেকে মো. শাহরিয়ার পারভেজ ওয়ালটন প্যাভিলিয়ন থেকে ৩২ ইঞ্চির একটি এন্ড্রয়েড টিভি কিনলেন। এ সময় তিনি বলেন, আমার আত্বীয়-স্বজন ও কয়েকজন বন্ধু-বান্ধব ওয়ালটনের টিভিসহ বিভিন্ন পণ্য ব্যবহার করতে দেখেছি। মান সম্পর্কে সবাই ভালই বলেছে। মেলায় দেশী-বিদেশী অন্যান্য ব্র্যান্ডের টেলিভিশনের প্যাভিলিয়নও ঘুরে দেখলাম। তার মধ্যে দেখলাম সবচেয়ে সাশ্রয়ী মূল্যে টেলিভিশন দিচ্ছে ওয়ালটন। আর মানও সবাই ভাল বলায়, ওয়ালটনই কিনলাম।
উল্লেখ্য, ওয়ালটন টেলিভিশনে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, দুই বছরের স্পেয়ার পার্টস ওয়ারেন্টি ও পাঁচ বছরের ফ্রি সার্ভিসের সুবিধা রয়েছে। আর সারাদেশেই রয়েছে ওয়ালটনের সার্ভিস সেন্টার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top