সকল মেনু

এবার পাকা চুল কালো করতে নিজেই তৈরি করুন ওষুধ

hair-treatmentabnews24_44370হটনিউজ২৪বিডি.কম : বয়স মাত্র ২৫ বছর আর এখনই মাথায় পাকা চুল৷ চিন্তায় ঘুম চলে উধাও? ঘাবড়াবেননা৷ এখন সর্বত্রই এমনটা দেখা যায়৷ আসলে ক্রমাগত ভেজালের বিষ এবং পরিবেশ দূষণের কুফল বয়ে বেড়াচ্ছে আমাদের শরীর। তাই আপনার চিন্তা আর পাকা চুল দুই কমাতেই এই টিপস্৷

আপনি চাইলে ঘরে বসেই এমন একটি ম্যাজিক মিশ্রণ বানিয়ে ফেলতে পারেন যা এই সকল সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে। এমনকী পাকা চুল কালো করে দেবে নিয়মিত ব্যবহারে। এ ছাড়াও মিশ্রণের আরও গুণ রয়েছে। আপনার দৃষ্টিশক্তি প্রখর করবে। চুল পড়ার সমস্যা দূর করবে এবং তার সঙ্গে নতুন চুল গজাতে সাহায্য করবে। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াবে এবং কোঁচকানো চামড়া টানটান করবে। কীভাবে তৈরি করবেন এই মিশ্রণ:

উপকরণ:
• ১০০ গ্রাম তিসির তেল
• ২টি মাঝারি মাপের পাতিলেবু
• ২ কোয়া ছোট রসুন
• ৫০০ গ্রাম মধু

প্রণালী:
প্রথমে একটি পাতিলেবুর খোসা ছাড়িয়ে নিন। অন্যটি ছোট ছোট টুকরো করে কেটে নিন। এবার রসুন এবং পাতিলেবু মিক্স মেশিনে দিয়ে পেস্ট করে নিন। মনে রাখবেন, এতে কোনও ভাবেই পানি দেওয়া যাবে না। ভালো মতো পেস্ট হয়ে গেলে এতে তিসির তেল এবং মধু দিয়ে পূণরায় একবার ভালো করে মিক্স করুন। এবার মিশ্রণটি একটি পরিষ্কার এয়ার টাইট কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। এক দিন পরে বের করে ব্যবহার করুন।

কীভাবে ব্যবহার করবেন:
বাজারে কাঠের তৈরি চামচ কিনতে পাওয়া যায়। মিশ্রণটি সেটি দিয়েই তুলতে হবে। খাওয়ার আধ ঘণ্টা আগে দিনে তিনবার এক চামচ করে খান। ২ সপ্তাহের মধ্যে পার্থক্য বুঝতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top