সকল মেনু

জঙ্গির ‘জ’ শব্দটিও থাকবে না: সৈয়দ আশরাফ

ashraf-SM20160730204218আছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: দেশে দুই-একটি জঙ্গিবাদী হামলার ঘটনা ঘটেছে, এ জন্য সবাইকে ভয় না পাওয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা অনেক পাহাড় ডিঙিয়েছি। তার হাতকে শক্তিশালী করলে জঙ্গিবাদ তো দূরের কথা জঙ্গির ‘জ’ শব্দটিও থাকবে না। শনিবার (৩০ জুলাই) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে যুবলীগ আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
যুবলীগ ঢাকা মহানগর উত্তর এ সমাবেশের আয়োজন করে। জঙ্গিবাদ-সন্ত্রাস বিরোধী এ সমাবেশে ঢাকা মহানগর উত্তরের যুবলীগ নেতাকর্মী ও সমর্থকরা সমবেত হয়।

সমাবেশে সৈয়দ আশরাফুল আরও বলেন, দুই-একটি জঙ্গিবাদের ঘটনা ঘটেছে এ জন্য বাংলাদেশ রাষ্ট্র ভেঙে পড়েছে, এমন ভাবার কোনো কারণ নেই। যারা এসব ঘটনা ঘটিয়েছে তারা শক্তভাবে সন্ত্রাসী কাজটাও করতে পারে না। এদের আত্মশক্তি নেই। এরা কাপুরুষ, এরা গুপ্তহত্যা করে, রাতের অন্ধকারে মানুষ মারে। এর রকম দুই-একটি ঘটনা ঘটলে শহীদ মিনারে সমাবেশ করতেই হবে এমন না। এ কাপুরুষের দল কোনভাবেই কোনো সংগ্রামে জয়লাভ করতে পারে না এবং পারবেও না। হয়তো কিছু মায়ের বুক এবং বাবার কোল খালি হতে পারে।

এ সময় তিনি বলেন, কেন বিশ্বে জঙ্গিবাদ সৃষ্টি হচ্ছে তা ভাবতে হবে। যুক্তরাষ্ট্র, ইউরোপে, মধ্যপ্রাচ্যে, আফ্রিকায় কেন জঙ্গি হামলা হচ্ছে।

বাংলাদেশে জঙ্গিদের হামলা প্রসঙ্গে আশরাফ বলেন, নিরীহ বিদেশিদের মেরে কারা লাভবান হচ্ছে। হত্যা করে বিন্দুমাত্র জিহাদ প্রতিষ্ঠা পাবে না। রেস্টুরেন্টে গিয়ে নিরীহ দেশি-বিদেশিদের কুপিয়ে ও গুলি করে মানুষকে হত্যা করলেই জিহাদ প্রতিষ্ঠা হবে না। এখানে জঙ্গিও মারা গেলে এবং যারা খেতে এলো তারাও মারা গেল, এতে লাভটা কার হলো। কয়েকজন বিদেশিকে হত্যা করেলই সারাবিশ্বে ইসলাম কায়েম হবে? নিরীহ মুসলামদের হত্যা করলেই ইসলাম ধর্ম শক্তিশালী হবে না।

এ সমাবেশে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী সংগঠনের কর্মীদের জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে শপথ বাক্য পাঠ করান।

ওমর ফারুক চৌধুরী বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন জনগণের ক্ষমতায়নের মধ্য দিয়ে জঙ্গিবাদ দমন করতে হবে এটাই আজ শপথ করে গেলাম।

যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মঈনুল হোসেন খান নিখিলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ, সুচিন্তা ফাউন্ডেশনের প্রধান এ আরাফাত, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওছার, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল, যুবলীগ নেতা ফারুক হোসেন, আতাউর রহমান আতা, মাহাবুবুর রহমান হিরণ, ইসমাইল চৌধুরী সম্রাট প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top