সকল মেনু

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে দুটি প্রস্তাব মন্ত্রিসভায় গৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়

ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মন্ত্রিসভার আজ সোমবারের বৈঠকে ধন্যবাদ জানানো হয়েছে। জাতিসংঘের পরিবেশ-বিষয়ক পুরস্কার ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পাওয়ায় এবং নেদারল্যান্ডসের হেগে আরবিট্রেশন স্থায়ী আদালতে সদস্য হিসেবে দুজন বাংলাদেশি বিচারকের নিয়োগে সরকারের সাফল্যের জন্য তাঁকে ধন্যবাদ জানিয়ে দুটি প্রস্তাব মন্ত্রিসভায় গৃহীত হয়।
সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা এ কথা বলেন।
জলবায়ু পরিবর্তনজনিত সমস্যা মোকাবিলায় সুদূরপ্রসারী পদক্ষেপের স্বীকৃতি হিসেবে ১৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীকে ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পুরস্কার দেওয়া হয়।
মন্ত্রিসভার প্রস্তাবে বলা হয়, জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় প্রধানমন্ত্রীর দূরদর্শী ও সফল নেতৃত্বের সুফল হচ্ছে এই পুরস্কার।
অপর প্রস্তাবে বলা হয়, নেদারল্যান্ডসের হেগে আরবিট্রেশনের স্থায়ী আদালতে সাবেক প্রধান বিচারপতি এম তাফাজ্জল হোসেন এবং হাইকোর্ট বিভাগের সাবেক বিচারক এম আওলাদ আলীকে সদস্য হিসেবে নিয়োগ দেওয়ার মাধ্যমে বাংলাদেশের বিশ্বাসযোগ্যতা ও সুনামের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের আস্থার প্রতিফলন ঘটেছে।
শেখ হাসিনার সরকার বিশ্ব পরিমণ্ডলে সুনাম ও আস্থা অর্জন করেছে। মন্ত্রিসভা সাবেক দুই বিচারপতিকে অভিনন্দন জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top