সকল মেনু

কারো কাছে হাত পাতব না: প্রধানমন্ত্রী

1452681055নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৩ জানুয়ারী :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিজেদের মেধা, শ্রম কাজে লাগিয়ে বাংলাদেশ স্বনির্ভর হবে। আমরা কারো কাছে হাত পাতব না। বুধবার রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশনে দুগ্ধ উৎপাদন ও কৃত্রিম প্রজনন খাতে ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেছেন, একটা সময় ওয়ার্ল্ড ব্যাংক আমাদের বলেছিল, কৃষকদের ভর্তুকি দেয়া যাবে না। কিন্তু আমরা বলেছি এই ভর্তুকি নিজস্ব অর্থায়নে দেবো এবং তা দিয়েছি। শুধু তাই নয় বর্গা চাষীদের বিনা জামানতে অল্প সুদে কৃষি ঋণ দিতে শুরু করি আমরাই।

তিনি বলেন, আমরা কর্মসংস্থান ব্যাংকের মাধ্যমে মানুষকে ঋণ দেয়া হচ্ছে। বিশাল অংকের এসব ঋণ বেকার যুবক-ছেলে-মেয়েদের কাজে আসছে। তারা নিজের পায়ে দাঁড়াচ্ছে।

শেখ হাসিনা বলেন, আমরা যদি কাজ করে যাই তবে দেশের উন্নয়ন করতে পারবই। ইতোমধ্যে মাছের উৎপাদন বাড়িয়েছি, ভারত ও মিয়ানমানের কাছ থেকে জয় করা বিশাল সমদ্রসীমাকেও কাজে লাগাতে হবে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top