সকল মেনু

ইস্তাম্বুলে আইএসের আত্মঘাতী হামলায় নিহত ১০

1452598898আন্তর্জািতক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১২ জানুয়ারী :  তুরস্কে ইস্তাম্বুলে ঐতিহাসিক সুলতানাহমেত পর্যটন এলাকায় আত্মঘাতী বোমা হামলায় ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নয় জনই জার্মানির নাগরিক। এছাড়াও আহতদের মধ্যে অধিকাংশই জার্মান। তুরস্ক সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে একজন ইসলামিক স্টেট (আইএস) জঙ্গির আত্নঘাতী হামলায় এই হতাহতের ঘটনা ঘটেছে।

নগরীর ব্লু মসজিদের কাছে সুলতানাহমেত এলাকায় মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০ টার দিকে হামলাটি চালানো হয়। এক প্রত্যক্ষদর্শী ঘটনাস্থলে নিহতদের ছিন্নভিন্ন দেহ পড়ে থাকতে দেখার কথা সাংবাদিকদের জানিয়েছেন।

তুরস্ক সরকার এর সঙ্গে জড়িতদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করার প্রত্যয় ব্যক্ত করেছে। দেশটির প্রধানমন্ত্রী আহমেদ দাভুতোগলু জানিয়েছেন, হামলাকারী সিরিয়ার নাগরিক।

গত অক্টোবরে দেশটির রাজধানী আঙ্কারায় দুটি আত্মঘাতী হামলায় শতাধিক মানুষ নিহত হয় এবং এর আগে জুলাইয়ে সিরিয়া সীমান্তের কাছে হামলায় নিহত হয় ৩০ জনের বেশি মানুষ।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top