সকল মেনু

রাকাব কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

DSC_bg_180752999নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ জানুয়ারি :  রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সদ্য নিয়োগপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা, ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট, অ্যাসিট্যান্ট প্রোগ্রামার ও মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারদের ছয় সপ্তাহের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

রোববার সকাল দশটায় ব্যাংকের প্রশিক্ষণ ইনস্টিটিউটে এ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অুনষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাকাবের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের মহাব্যবস্থাপক (প্রশাসন) আবদুল লতিফ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ মোজাম্মেল হক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণ ইনস্টিটিউটের অনুষদ সদস্য আবু তালেব, মবিনুর রশিদ সরকার, রণজিৎ কুমার সেন ও এসএম আহসান উল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি ব্যাংকে নবনিযুক্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সে স্বাগত জানান।

তিনি বুনিয়াদি প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে বলেন, একটি মজবুত এবং টেকসই স্থাপনা নির্মাণের জন্য শক্ত ফাউন্ডেশন প্রয়োজন। একইভাবে একজন দক্ষ ব্যাংকার হিসেবে প্রতিষ্ঠিত করতে হলে ব্যাংকের বিভিন্ন বিধি-বিধান, আইন-কানুন ইত্যাদি সম্পর্কে জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদেরকে সমৃদ্ধ করতে হবে।

প্রশিক্ষণ কোর্সে ৪০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top