সকল মেনু

বর্ষবরণে যৌন হয়রানির ঘটনায় ক্ষুব্ধ জার্মান চ্যান্সেলর

1452081898আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৬ জানুয়ারি :  জার্মানির কোলন শহরে বর্ষবরণের রাতে দলবদ্ধভাবে নারীদের ওপর যৌন হয়রানির ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। একে ‘জঘন্য হামলা’ আখ্যা দিয়ে জড়িতদের ধরতে সব কিছু করা হবে বলে তিনি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, যৌন হয়রানিকারীদের দেখে আরব ও উত্তর আফ্রিকান মনে হয়েছে। নারীদের ওপর উন্মত্ত জনতার হামলার ঘটনা পুরো জার্মানিকে স্তম্ভিত করে দিয়েছে। হামলায় জড়িত প্রায় এক হাজার মানুষকে খুঁজছে দেশটির নিরাপত্তা বাহিনী।

এদিকে যৌন হয়রানিকারীদের বিচারের মুখোমুখি করতে কোলনে শত শত মানুষ বিক্ষোভ দেখিয়েছে। বিক্ষোভকারীরা স্বয়ং চ্যান্সেলরকে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

সিরিয়া ও উত্তর আফ্রিকার যুদ্ধকবলিত দেশগুলো থেকে শরণার্থীদের নেয়া নিয়ে তীব্র বিতর্ক রয়েছে জার্মানিতে। ধারণা করা হচ্ছে এই ঘটনা সেই বিতর্ককে আরো উস্কে দিবে। তবে যৌন হয়রানিকারীদের নিয়ে এখনই কোন সিদ্ধান্তে না আসার আহ্বান জানিয়েছেন, কোলনের মেয়র। সূত্র: বিবিসি

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top