সকল মেনু

৬০ লাখ মানুষ চলতি মৌসুমে উমরাহ করছেন

চলতি মৌসুমে ৬০ লাখের বেশি মানুষ উমরাহ করবেন বলে আশা করছে সৌদি সরকার। এবার উমরাহ পালনকারীদের সংখ্যা গতবছরগুলোর তুলনায় কযে়কগুণ বেশি বলে হজমন্ত্রী বান্দর হাজ্জার জানিযে়ছেন।
রোববার হজমন্ত্রী স্থানীয় এক সংবাদ মাধ্যমকে বলেছেন, কাবা শরীফ এবং মদীনা মসজিদে হাজিদের অভ্যর্থণা জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে হজ মন্ত্রণালয়।

‘আল্লার অতিথিদের’ দেখাশোনা এবং নির্বিঘেœ হজ পালনের সুবিধার্থে ইতিমধ্যে পর্যাপ্ত সংখ্যক কর্মচারী, নিরাপত্তা বাহিনী ও কর্মী নিযুক্ত করা হযে়ছে বলেও তিনি জানিযে়ছেন। তবে কতজন কর্মী ও নিরাপত্তা সদস্য নিযে়াগ করা হযে়ছে তিনি তার কোনো নির্দিষ্ট সংখ্যা উল্লেখ করেননি।
এবার সৌদিতে হজ পালনকালে বিভিন্ন দুর্ঘটনায় কযে়ক হাজার হাজি প্রাণ হারানোর পর উমরাহ হাজিদের নিরাপত্তায় কড়া দৃষ্টি রেখেছে সৌদি আরব।

গত সেপ্টেম্বরে মিনায় পাথর ছুডে় মারা সময় পদদলিত হযে় মারা যান বিভিন্ন দেশের ৭১৭ জন হাজি। তবে নিহতদের প্রকৃত সংখ্যা কযে়ক হাজার হবে বলে ধারণা করা হযে় থাকে। এর আগে কাবায় ক্রেন দুর্ঘটনায় প্রাণ হারিযে়ছিলেন আরো বহু মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top