সকল মেনু

বন্যায় ভাসছে ইংল্যান্ডের উত্তরাঞ্চল

1451218185আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৭ ডিসেম্বর : অতিবৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় ভাসছে ইংল্যান্ডের উত্তরাঞ্চল।গত কয়েক দিনে প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে সেখানে। ইতিমধ্যে কয়েক হাজার মানুষ এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছেন। পরিস্থিতি মোকাবেলায় সেনা মোতায়েন করা হয়েছে।
বন্যায় ইংল্যান্ডের উত্তরপশ্চিমাঞ্চলে ল্যাঙ্কাশায়ার ও ইয়র্কশায়ার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে একটি বিদ্যুতের সাবস্টেশন ডুবে যাওয়ায় ওই এলাকার প্রায় ১০ হাজার বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
পানিতে নিমজ্জিত ঘরবাড়ি থেকে বহু  মানুষকে লাইফবোটে করে উদ্ধার করা হয়েছে। কোন কোন এলাকায় বন্যার পানি বাড়ির জানালা পর্যন্ত পৌঁছে গেছে। এলাকার মহাসড়কগুলো জলপথে পরিণত হয়েছে।
প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সোমবার বন্যা উপদ্রুত এলাকাগুলো সফর করার কথা রয়েছে। সেখানে যাওয়ার আগে রোববার তিনি জরুরি সরকারি কমিটি কোবরা’র এক বৈঠকে সভাপতিত্ব করবেন। বন্যা পরিস্থিতি পর্যালোচনা করতে বড়দিনেও জরুরি বৈঠক করেছেন কর্মকর্তারা। সূত্র: এএফপি
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top