আন্তর্জাতিক

দূতাবাসের দরজা সবসময় সবার জন্য খোল‍া

Mahosin_326779872আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৭ ডিসেম্বর :  আমি যোগদানের পর একটি ইনডিসিপ্লিন দূতাবাস পেয়েছি। শুনেছি অনেক দুর্নাম আর দুর্নীতির কথা। আজ দূতাবাস বা কনস্যুলেটে আসুন, আপনাদের জন্য আমাদের দরজা সব সময় খোলা। আমার অফিসে ফাইল সই করাতে কোনো পয়সা লাগে না। দূতাবাসের কোনো কর্মকর্তা-কর্মচারীর কোনো অনিয়ম দেখলে সেটা আমাকে জানাবেন, আমি অবশ্যই ব্যবস্থা নেবো।
শুক্রবার রাতে রিয়াদের আল কা আল কোবরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বিজয় উল্লাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একথা বলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।
মহান বিজয় দিবস ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা জয়ে এ বিজয় উল্লাস করেছে রিয়াদ প্রবাসী কুমিল্লা সোসাইটি।
মাহবুবুল হক পাপ্পুর সঞ্চালনা ও কুমিল্লা প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধানমন্ডি ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজ, সিবিক ডেভলপমেন্টের চেয়ারম্যান আলী আকবর, সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশির, সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ ক ম রফিকুল ইসলাম, রিয়াদ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম ভুঁইয়া, বিশিষ্ট ব্যবসায়ী আফসারুল আলম, শাহীন খান, ডাক্তার আব্দুস সালাম, প্রবাসী বরিশাল সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, আমি পাঁচ বছর প্রবাসী ছিলাম। তাই প্রবাসীদের কষ্ট আমি খুব সহজেই বুঝতে পারি। আমার কোনো পেনশন নেই, আমার কোনো প্রমোশন নেই, ট্রান্সফারও নেই। আপনাদের জন্য কাজ করে যেতে পারাটাই আমার প্রধান লক্ষ্য।
গোলাম মসীহ বলেন, গত পরশুদিন সৌদি প্রশাসন থেকে আমাকে জানানো হয়েছে ইদানীং বাংলাদেশিদের মধ্যে গোলমাল ও আইন ভঙ্গের প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। আমি আপনাদের জানাতে চাই, প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন এ ব্যাপারে আমরা জিরো টলারেন্সে যাবো। আইন ভঙ্গকারীদের ব্যাপারে সৌদি সরকার যে সিদ্ধান্ত নেবে আমরা সেদিকেই যাবো। এ ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।
শিক্ষায় অগ্রণী ভূমিকা পালনকারী কুমিল্লাকে একটি শিল্প শহর হিসেবে গড়ে তুলতে কুমিল্লা প্রবাসীদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রদূত।
সবশেষে রিয়াদ বাংলাদেশ কমিউনিটির শিল্পীদের পরিবেশনায় হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে ছিলো দেশাত্মবোধক গান, নৃত্য, কুমিল্লার জারি গান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের থিম সংসহ নানা আয়োজন।
হটনিউজ২৪বিডি.কম/এআর