অর্থ ও বাণিজ্য ঢাকা প্রযুক্তি হটনিউজ স্পেশাল

মার্সেল এলইডি টিভিতে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি

indexনিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: বাংলাদেশের দ্বিতীয় শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও অটোমোবইল পণ্যের ব্র্যান্ড মার্সেল এখন এলইডি (লাইট এ্যামিটিং ডায়োড) টেলিভিশনে দিচ্ছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।  গ্রাহকদের জন্য গত ১লা ডিসেম্বর থেকে এই রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধা কার্যকর করা হয়েছে। পাশাপাশি কমানো হয়েছে বেশ কয়েকটি মডেলের এলইডিটিভির দাম। মূলত, মার্সেল ব্র্যান্ডের প্রতি ক্রেতাদের আস্থা ও সন্তুষ্টি আরো বাড়াতে এই উদ্যোগ নিয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেল।
ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টির পাশাপাশি এলইডি টিভিতে আগের অন্যান্য সুবিধাও ভোগ করবেন মার্সেলের ক্রেতারা। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে এলইডি টিভির প্যানেল ও যন্ত্রাংশের ক্ষেত্রে দুই বছরের ওয়ারেন্টি। বিক্রয়োত্তর সেবার আওতায় পাচ্ছেন ২ বছরের সার্ভিস ওয়ারেন্টি।
চলতি মাসে মার্সেল ব্র্যান্ডের ২৪, ২৮ ও ৩২ ইঞ্চি এলইডিটিভির দাম কমানো হয়েছে। মার্সেলের ২৪ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে একহাজার টাকা কমে এখন পাওয়া যাচ্ছে ১৭,৭০০ টাকায়। ২৮ ইঞ্চি ও ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম যথাক্রমে ১,৪০০ টাকা ও ২,০০০ টাকা কমানো হয়েছে। গ্রাহকরা ২৩,৭০০ টাকায় কিনতে পারছেন মার্সেলের ২৮ ইঞ্চি এবং ২৬,৩০০ টাকায় ৩২ ইঞ্চি এলইডি টিভি।
মার্সেল কর্তৃপক্ষ জানায়, বর্তমানে দেশের প্রতিযোগিতাপূর্ণ ইলেকট্রনিক্স পণ্যের বাজারে গ্রাহকদের কাঙ্খিত আস্থা ধরে রাখার জন্য অত্যাধুনিক প্রযুক্তির উচ্চমান সম্পন্ন পণ্য সরবরাহের পাশাপাশি অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোও অনেক জরুরী। তাই, গ্রাহকদের আস্থা বৃদ্ধিতে এলইডি টিভিতে শর্ত সাপেক্ষে দেয়া হচ্ছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।
গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কারখানায় মার্সেল ব্র্যান্ডের এলইডি টেলিভিশন প্রস্তুত হওয়ায় উৎপাদন খরচ হ্রাস পাওয়ার পাশাপাশি আগের চেয়ে আরো কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করা হচ্ছে। দেশেই  তৈরি  হওয়ায় সহজেই রিপ্লেসমেন্ট সুবিধা দিতে পারছে মার্সেল।  যা আমদানিকারদের জন্য অনেক দুরূহ ব্যাপার। সেইসঙ্গে, মার্সেলের আইএসও সনদ প্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম কর্তৃক বিশ্বমানের বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করায় গ্রাহকদের আস্থার প্রতীকে পরিণত হয়েছে মার্সেল ব্র্যান্ড।
মার্সেলের হেড অব মার্কেটিং (উত্তর) মোশারফ হোসেন রাজীব জানান, বাংলাদেশের ইলেকট্রনিক্স পণ্যের বাজারে মার্সেল এখন অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড। সর্বোচ্চমানের চ্যালেঞ্জ নিয়ে অত্যাধুনিক প্রযুক্তি, উন্নত মেশিনারিজ এবং দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলীদের সমন্বয়ে সাশ্রয়ী মূল্যের টেলিভিশন প্রস্তুত করায় বাজারে মার্সেল ব্র্যান্ডের টেলিভিশনের বিক্রি ও চাহিদা বৃদ্ধি পাচ্ছে। উৎপাদন খরচ হ্রাসের সুফল গ্রাহকদের কাছে পৌঁছে দিতে কমানো হচ্ছে এলইডিটিভির দাম। সিআরটি টিভির দামে বিশ্বমানের এলইডি টেলিভিশন বাজারে ছাড়ায় স্বল্প আয়ের ক্রেতাদের কাছে হট কেকে পরিণত হয়েছে মার্সেলের এলইডি টিভি। তাই, চলতি বছরের প্রথম ১০ মাসে গতবছরের তুলনায় প্রায় ৫০ শতাংশ বেশি টেলিভিশন বিক্রয় হয়েছে বলে দাবি করেন তিনি।
মার্সেলের হেড অব মার্কেটিং (দক্ষিণ) শামীম আল মামুন জানান, মার্সেলের প্রতি ক্রেতাদের আস্থা আগের চেয়ে অনেক বেড়েছে। উচ্চমানের এলইডি টিভি সরবরাহ করার পাশাপাশি ৬ মাসের রিপ্লেসমেন্ট সুবিধা দেয়ায় গ্রাহক সন্তুষ্টি বেড়েছে। বাজারে চাহিদা বৃদ্ধি পাওয়ায় বাড়ানো হয়েছে উৎপাদন। ফলে মাথাপিছু উৎপাদন ব্যয় কমছে। যার সুফল পাচ্ছেন ক্রেতারা। দাম কমছে মার্সেল পণ্যের।
প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, মার্সেল বাজারে এনেছে এইচডি, এইচডি রেডি ও এফএইচডি রেজ্যুলেশনের বিভিন্ন সাইজের ও আকর্ষণীয় মডেলের এলইডি টিভি। মার্সেল এলইডি টিভিতে রয়েছে এইচএডিএস (হাই এ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং আইপিএস (ইন প্ল্যান সুইচিং) প্রযুক্তির প্যানেল। মার্সেল টিভি অধিক বিদ্যুত সাশ্রয়ী। ছবি ও শব্দের গুণগতমান নিশ্চিতকরনে ডাইনামিক নয়েজ রিডাকশন, মোশন পিকচার, সর্বোচ্চ ফ্রেম রেট, ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম সমৃদ্ধ নিজস্ব ডিজাইনের উন্নত প্রযুক্তির মাদারবোর্ড ব্যবহার করা হচ্ছে।
মার্সেল বাজারে সরবরাহ করছে ৩২ ইঞ্চি স্মার্ট টিভি। টেলিভিশনের সকল সুবিধার পাশাপাশি ইন্টারনেট ব্রাউজিং, মোবাইল শেয়ারিং, ওয়াইফাই কানেকটিভিটিসহ কম্পিউটারের সকল সেবা পাওয়া যায় স্মার্ট টিভিতে। নতুন প্রজন্মের ক্রেতাদের আকর্ষণের বিষয়বস্তু হয়ে উঠেছে এই স্মার্ট টিভি।
উল্লেখ্য, গুণগত উচ্চমানের পাশাপাশি কালারের ভেরিয়েশন ও দেশব্যাপী সার্ভিসিং নেটওয়ার্ক থাকায় ক্রেতাদের পছন্দের তালিকার অন্যতম শীর্ষ নাম মার্সেল। তাদের রয়েছে আইএসও সনদ প্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম। মাত্র দুঘন্টার মধ্যে গ্রাহকদের সর্বোচ্চমানের বিক্রয়োত্তর সেবা দিতে সারা দেশে কাজ করছেন ১৫’শর বেশি প্রকৌশলী ও টেকনিশিয়ান।
মার্সেলের রয়েছে শক্তিশালী গবেষণা ও উন্নয়ন বিভাগ। যেখানে থিম ডেভলপমেন্ট, প্রোডাক্ট ডিজাইন, মোল্ড ডিজাইন এবং মোল্ড তৈরির কাজ করা হচ্ছে। দক্ষ প্রকৌশলীদের তত্ত্বাবধানে হচ্ছে এলইডি টিভির মাদারবোর্ড এর পিসিবি ডিজাইন ও ড্রইং। যার ফলে ক্রেতাদের চাহিদা ও আগ্রহ অনুযায়ী নিত্য নতুন প্রযুক্তি, বিভিন্ন কালার ও ডিজাইনের এলইডি টিভি বাজারে সরবরাহ করতে পারছে মার্সেল।