সকল মেনু

কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ফের পেছাল

1450876027নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৩ ডিসেম্বর :  সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ আবারো পিছিয়েছে।
বুধবার সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারিত থাকলেও সাক্ষী না আসায় এবং আদালতে পর্যাপ্ত আসামি আদালতে হাজির না থাকায় সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্যগ্রহণ করেননি। এ নিয়ে দ্বাদশবারের মতো আলোচিত এই মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়ে গেল।
সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান, বুধবার বিকেলে কারান্তরীণ আসামিদের মধ্যে ৮ জনকে আদালতে হাজির করা হয়। তবে সাক্ষীরা আসেননি। এজন্য আদালতের বিচারক সাক্ষ্যগ্রহণ করেননি। বৃহস্পতিবার সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন বিচারক।
কিশোর কর আরো জানান, কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।
এর আগে গত ৯ ডিসেম্বর সাক্ষী না আসায় এবং আসামি হাজির না থাকায় সাক্ষ্যগ্রহণ পিছিয়ে যায়। ৩ ডিসেম্বর পর্যাপ্ত আসামি উপস্থিত না হওয়ায় সাক্ষ্যগ্রহণ হয়নি। ২ ডিসেম্বর সাক্ষী উপস্থিত না থাকায় এবং পর্যাপ্ত আসামি আদালতে হাজির না থাকায় সাক্ষ্যগ্রহণ হয়নি।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top