সকল মেনু

ফাইনালে খেলতে পারেন নেইমার

1450515353ক্রীড়া ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ১৯ ডিসেম্বর :   ক্লাব ওয়ার্ল্ড কাপের ফাইনালে রিভার প্লেটের বিপক্ষে খেলার জন্য ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার ইনজুরি থেকে ফেরার অপেক্ষায় আছেন। ইতোমধ্যেই অবশ্য শুক্রবার ইয়োকোহামায় দলের সাথে অনুশীলন করেছেন যা নিয়ে বার্সেলোনা নিশ্চিত হতেই পারে।
আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে এই ম্যাচ। বৃহস্পতিবার গুয়াংজু এভারগ্রান্ডের বিপক্ষে ৩-০ গোলের জয়ী ম্যাচে কুঁচকির ইনজুরির কারণে বিশ্রামে ছিলেন ২৩ বছর বয়সী নেইমার। তবে কিছুটা সুস্থ অনুভব করায় শুক্রবার তিনি অনুশীলনে ফিরেছেন। যদিও হালকা স্প্রিন্ট ও ড্রিলেই নিজেকে ব্যস্ত রেখেছিলেন ব্রাজিলিয়ান সেনসেশন।
এদিকে কিডনির সমস্যার কারণে সেমিফাইনালে মাঠের বাইরে ছিলেন লিওনেল মেসি। যদিও রোববারের ফাইনালে মেসির ফেরা নিয়ে বার্সা ম্যানেজার লুইস এনরিকে নিশ্চিত করে কিছু বলতে রাজী হননি। এ সম্পর্কে এনরিকে বলেছেন, আমি এখনো জানিনা নেইমার ও মেসি ফাইনালে খেলবে কিনা। এ সম্পর্কে তারা নিজেরাও নিশ্চিত করে কিছুই জানে না। তাদের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতেই হবে।
মেসি ও নেইমারকে ছাড়াই লুইস সুয়ারেজ সেমিফাইনালে হ্যাট্রিক করেন যা টুর্নামেন্টের ইতিহাসে প্রথম। এর ফলেই লুইজ ফিলিপ স্কলারির চাইনিজ ক্লাবটির বিপক্ষে কাতালান জায়ান্টদের সহজ জয় নিশ্চিত হয়। এনরিকে বলেছেন, লুইস অসাধারণ একজন খেলোয়াড়। বক্সের ভিতরে সে প্রতিপক্ষের জন্য হুমকি স্বরুপ, আমাদের দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় সে। যখন গোলের প্রয়োজন হয় সবসময়ই সে আমাদেরকে সহযোগিতা করে।
এই নিয়ে প্রথম দল হিসেবে তৃতীয়বারের মত ক্লাব ওয়ার্ল্ড কাপের ফাইনালে শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। এর আগে ২০০৯ সালে আর্জেন্টিনার এস্তাদিয়ানটেসকে ২-১ গোলে ও দুই বছর পরে ব্রাজিলের সান্তোসকে ৪-০ গোলে বিধ্বস্ত করে শিরোপা জিতেছিল বার্সেলোনা। বাসস।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top