সকল মেনু

চট্টগ্রামের পর রংপুরে ‘নীলসাগর গ্রুপ মিনি স্কাই ম্যারাথন’

1450003511ক্রীড়া ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ১৩ ডিসেম্বর :  রংপুর বিভাগের আটটি জেলা নিয়ে ১৩ ডিসেম্বর রংপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ‘নীলসাগর গ্রুপ রংপুর মিনি স্কাই ম্যারাথন’। এতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ কর্পোরেট প্রতিষ্ঠান থেকে প্রায় তিনশ প্রতিযোগী অংশ নেন। রংপুরের শাপলা মোড় থেকে ম্যারাথনটি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় মোড় হয়ে তাজহাট রাজবাড়ি মোড় পর্যন্ত গিয়ে ফের শাপলা মোড়ে এসে শেষ হয়। এই ৯ কিলোমিটার দূরত্ব এক ঘণ্টায় পাড়ি দেয়ার কথা থাকলেও মাত্র ৩৪ মিনিটে প্রথম প্রতিযোগী দৌড় শেষ করেন।
১০৩ জন প্রতিযোগী এক ঘণ্টার মধ্যে দৌড় শেষ করেন। প্রথম থেকে দশম স্থান অধিকার করেন যথাক্রমে মো. রায়হান কবির, গোলাম রহমান, মাসুদ রানা, সমীর কুমার রায়, মো রানা হামিদ, দুলাল মাহমুদ, আবু বায়েদ, মো. আসাদুর রহমান, মো. আরিফ হোসেন এবং কার্তিক চন্দ্র। ম্যারাথনে দু’জন মেয়েও অংশ নেন। সফলভাবে ম্যারাথন সম্পন্নকারী প্রত্যেকে সনদ, প্রথম দশজন মেডেল এবং প্রথম তিনজন ট্রফি পুরস্কার লাভ করেন। এই প্রথম দশজন আগামী ১৬ জানুয়ারি বান্দরবানে অনুষ্ঠিতব্য নীলসাগর গ্রুপ স্কাই ম্যারাথনে অংশ নেয়ার সুযোগ লাভ করেন।
রংপুর শাপলা মোড়ে নীলসাগর গ্রুপ রংপুর মিনি স্কাই ম্যারাথনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে রংপুর জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার বলেন, ছোটোবেলায় আমরা মাসুদ রানা, দস্যু বনহুরের গল্প পড়তাম। তাদের অ্যাডভেঞ্চারে আমরা মোহিত ছিলাম। কিন্তু আজ রংপুরে আমরা সত্যিকার অর্থেই তরুণ-তরুণীদেরকে নিয়ে অ্যাডভেঞ্চার কোনো আয়োজন দেখলাম। এতো তরুণপ্রাণ আজকে রংপুর মিনি ম্যারাথনে অংশ নিয়েছে, এটা রংপুরের জন্য একটা নতুন ইতিহাস। আমি এজন্য এভারেস্ট একাডেমিসহ সকল আয়োজকদের ধন্যবাদ জানাই।
অনুষ্ঠানে অপর অতিথি বাংলাদেশের প্রথম এভারেস্ট জয়ী এবং এভারেস্ট একাডেমি’র প্রতিষ্ঠাতা মুসা ইব্রাহীম বলেন, আমরা লালমনিরহাটের ছেলেরা যদি এভারেস্ট জয় করতে পারি, তাহলে এই ম্যারাথনের মতো আয়োজনের মাধ্যমে রংপুরকেও দেশের শ্রেষ্ঠ বিভাগে পরিণত করতে পারবো। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন এভারেস্ট একাডেমি’র সিইও রাফাহ উদ্দীন সিরাজী, সৌখিন সমবায় সমিতি-রংপুরের প্রতিষ্ঠিাতা এবিএম শাহজাহান, নূর স্টিলের কর্ণধার ইলতেফাত আহমেদ নূর এবং স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের অর্থ সম্পাদক তাওহীদ বারী।
দেশের স্বনামধন্য অ্যাডভেঞ্চার প্রতিষ্ঠান এভারেস্ট একাডেমি এবং এ ফর অ্যাডভেঞ্চারের আয়োজনে এই স্কাই ম্যারাথনে প্রধান পৃষ্ঠপোষক হিসাবে বিপিএলের বরিশাল বুলসের অন্যতম কর্ণধার নীলসাগর গ্রুপ যুক্ত হয়েছে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহায়তায় এই ম্যারাথনে সহযোগিতা করছে ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। এ ছাড়াও রংপুর মিনি ম্যারাথন আয়োজনে সহায়তা করছে সৌখিন সমবায় সমিতি ও যুগান্তর স্বজন সমাবেশ। সেই সঙ্গে সহ-পৃষ্ঠপোষক হিসাবে রয়েছে মিনিস্টার ইলেক্ট্রনিক্স, গোল্ডেনলাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এবং ম্যাক্স গ্রুপ। এতে মিডিয়া পার্টনার হিসাবে থাকছে দৈনিক ইত্তেফাক। এই স্কাই ম্যারাথন ইভেন্টে স্ট্র্যাটেজিক পার্টনার হিসাবে থাকছে দি বাংলাদেশ মনিটর, মেকার, শিশুকিশোর মাসিক ম্যাগাজিন টইটম্বুর এবং ইভেন্ট ম্যানেজমেন্ট করছে টপ অব দি ওয়ার্ল্ড।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top