সকল মেনু

মানবাধিকার লঙ্ঘন বন্ধে চাই সামাজিক প্রতিরোধ: কামরুল

1449751105নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ ডিসেম্বর : সামাজিক প্রতিরোধ ছাড়া মানবাধিকার লঙ্ঘন রোধ করা যাবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। বৃহস্পতিবার রাজধানীতে বিশ্ব মানবাধিকার দিবসের এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
কামরুল বলেন, ‘মোড়ল দেশগুলোতে যেসব মানবাধিকার লঙ্ঘন হচ্ছে তা নিয়ে কথা বলে না অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচের মতো সংগঠনগুলো। কারণ এরা ওদের টাকায় চলে। ওরা যা বলে এরাও তাই বলে।’
এ সময় প্যারিসে সাম্প্রতিক সন্ত্রাসী হামলার ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ওই মোড়ল দেশ অপরাধীদের না ধরেই হত্যা করে। অথচ সেক্ষেত্রে এসব সংগঠন মানবাধিকার নিয়ে কোনো কথা বলে না। কিন্তু বাংলাদেশে অস্ত্রবাজি করতে গিয়ে বন্দুকযুদ্ধে মারা গেলে অপরাধীদের মানবাধিকার নিয়ে প্রশ্ন তোলেন তারা।
তিনি শিমলাচুক্তি অনুযায়ী ১৯৫ জন যুদ্ধাপরাধীর বিচারের জন্য পাকিস্তানের উপর আন্তর্জাতিকভাবে চাপ সৃষ্টি করতে সব মানবাধিকার সংগঠনের প্রতি আহ্বান জানান।
জাতীয় প্রেসক্লাবে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি বিচারপতি মো. আব্দুস সালামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সংসদ সদস্য র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরী, সাবেক জেলা প্রশাসক মো. রবিউল ইসলাম ও সংগঠনের মহাসচিব আবেদ আলী বক্তব্য রাখেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top