সকল মেনু

জাপানি নারী হত্যা: আসামি জাকির রিমান্ডে

court1আদালত প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: জাপানী নারী হিরোই মিয়েতা হত্যা মামলায় জাকির হোসেন পাটোয়ারী ওরফে রতনকে চার দিন রিমান্ডে নেওআর অনুমাতি দিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ আদেশ দেন। এরআগে মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পূর্ব থানার পরিদর্শক আবু বকর সিদ্দিক আসামিকে আদালতে হাজির করে দশদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। রিমান্ড শুনানীতে আদালতে সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশেল উপ-পরিদর্শক উজির আলী বলেন, আসামি রতন ভারতে চলে গিয়েছিলেন। পরে রোববার তাকে বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে নিয়ে আসা হয়। এরআগে গত ২৬ আগস্ট অপর সহযোগীদের নিয়ে আসামি জাকির জাপানি নারীকে অপহরণ করেন। পরে জাকির তাঁর ব্যবসায়িক সহযোগীর ছেলে ফখরুল ইসলামের সহযোগিতায় ওই নারীকে রাজধানীর ভাটারা থানা এলাকার একটি বাড়িতে নিয়ে যান। এর তিন দিন পর ২৯ আগস্ট কৌশলে জাপানি নাগরিককে হত্যা করা হয়। হত্যার পর এ আসামি নিজের গাড়িতে করে মৃতদেহ উত্তরা এলাকায় নিয়ে যান। সেখানে মারুফ হোসেনের গ্যারেজে কাফনের কাপড় পরান। পরে তিনি ওই জাপানি নারীকে নানি পরিচয় দিয়ে লাশ দাফন করেন। তাই হত্যার মূল রহস্য উদ্ঘাটনের জন্য এই আসামিকে রিমান্ডে নিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা জরুরি।
এসময় আসামির আইনজীবী মীর হোসেন  বলেন, জাকির পাটোয়ারী ওই জাপানী নারীর ব্যবসায়িক অংশীদার ছিলেন। অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি (মিয়েতা) মারা গেছেন। তাকে হত্যা করা হয়নি।
মামলার নথি সুত্রে জানাগেছে, হিরোই মিয়েতার পাসপোর্ট নম্বর-ঞত-০৪৪৫৭৭৮, জন্ম তারিখ- ১৬ নভেম্বর, ১৯৫৫। জাপান থেকে গত ৪ নভেম্বর মিয়েতার মা মাকিকো হিরাবায়াশি জাপান দূতাবাসে জানান, তার সঙ্গে মেয়ে মিয়েতা প্রতিদিন অন্তত একবার কথা বলতেন। কিন্তু ২৬ অক্টোবরের পর থেকে তার মেয়ের সঙ্গে আর যোগাযোগ করতে পারছেন না। এ কারনে মেয়ের নিরাপত্তার জন্য অনুরোধ জানান ওই জাপানি মা। এরপর জাপান দূতাবাসের ভাইস কনস্যুলেটর একটি সাধারণ ডায়েরী করেন। পুলিশ মিয়াতার নিখোঁজ হওয়ার ঘটনা তদন্ত করে উত্তরা-পূর্ব থানায় হত্যা মামলা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top