সকল মেনু

৯ উইকেটে জিতল সিলেট

BPL001449401542ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ০৬ ডিসেম্বর  :  আবারও ঢাকায় শুরু হয়েছে বিপিএল উন্মাদনা। দুপুর ২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামে সিলেট সুপারস্টার্স ও বরিশাল বুলস।  টস হেরে প্রথমে ব্যাট করে ১৬ ওভারে মাত্র ৫৮ রানে অলআউট হয় বরিশাল।
জবাবে ১১.২ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সিলেট। জয় পায় ৯ উইকেটের বড় ব্যবধানে। জুনায়েদ সিদ্দীকি ৩৪ রানে ও নুরুল হাসান ২৩ রানে অপরাজিত থাকেন। শূন্য রানে আউট হন সিলেটের ব্যাটসম্যান দিলশান মুনাবীরা।
রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে সিলেট সুপারস্টার্স টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এ ম্যাচে মুশফিকুর রহিমের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করেন পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শহিদ আফ্রিদি। আর বরিশালের জার্সিতে মাঠে নামেন ক্রিস গেইল।
উদ্বোধনী জুটিতে ক্রিস গেইলের সঙ্গে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই সোহেল তানভীরের শিকার হন বিপিএলের চলতি আসরের প্রথম সেঞ্চুরিয়ান এভিন লেইস। প্রথম কয়েকটি ওভার দেখেশুনে ব্যাট চালালেও ইনিংসের চতুর্থ ওভারেই ঝড়ের আভাস দেন গেইল।
মোহাম্মদ শহীদের ওভারের চতুর্থ বলটিকে গ্যালারিতে আছড়ে ফেলেন ক্যারিবীয়ান এই ব্যাটিং দানব। পরের বলটিও উড়িয়ে মারবে এমন কিছুর প্রত্যাশা ছিল তার ভক্তরা । কিন্তু শেষপর্যণ্ত নাজমুল হাসান মিলনের হাতে তালুবন্দি হন তিনি। আউট হওয়ার আগে ৮ বল মোকাবেলায় ১ ছক্কায় ৮ রান করেন গেইল।
দুই ক্যারিবিয়ানের পর প্রতিরোধ গড়তে পারেননি দেশীয় টপঅর্ডার ব্যাটসম্যানরাও। দলীয় ২৪ রানের সময় সিলেটের তৃতীয় শিকার হন রনি তালুকদার (৩)। এ সময় নিজের করা বলে ক্যাচ লুফে নেন সিলেটের রুবেল হোসেন।
এরপর বিপর্যয় সামাল দিতে পারেননি বরিশাল বুলসের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। দলীয় ২৭ রানের সময় রুবেলের বলে সোহেল তানভীরের হাতে ধরা পড়েন মাহমুদউল্লাহ (২)।
এরপর ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে না পারায় সাব্বির রহমান ৩, সেকুগে প্রসন্ন ৪, মেহেদী মারুফ ৪ এবং তাইজুল ইসলাম ২ রান করে আউট হয়েছেন। বিপর্যয় ঠেকাতে না পারায় শেষপর্যন্ত ১৬ ওভারেই ৫৮ রান তুলে অলআউট হয়ে যায় বরিশাল বুলস।
বল হতে সিলেটের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট পান রবি বোপারা। তা ছাড়া দুটি করে উইকেট নেন মোহাম্মদ শহীদ, রুবেল হোসেন এবং শহীদ আফ্রিদি। অপর উইকেটটি পান সোহেল তানভীর।
মাত্র ৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় শূন্য রানেই দিলশান মুনাবেরাকে হারিয়ে বড় ধাক্কা খায় সিলেট সুপারস্টারস। তবে ১ উইকেট হারানের পর শক্ত প্রতিরোধ গড়ে তোলে দলটি। শেষ পর্যন্ত জুনায়েদ সিদ্দীকি ও নুরুল হাসান মিলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।
ম্যাচসেরা হন জুনায়েদ সিদ্দীকি।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top