সকল মেনু

শিগগিরই খুলছে ফেসবুক

Kamal81449385266নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৬ ডিসেম্বর  :  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে ফেসবুক খুলে দেয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে।
রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষের দুই প্রতিনিধির সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা জানান।
এর আগে সকাল ১০টায় ফেসবুক কর্তৃপক্ষের এশিয়া প্যাসিফিক অঞ্চলের দুজন কর্মকর্তার সঙ্গে এ বৈঠক শুরু হয়। এতে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ফেসবুকের দুই কর্মকর্তা হলেন দক্ষিণ এশিয়ার পলিসি ম্যানেজার দীপালি লিবার হেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাং।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। তারা এ বিষয়ে সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছে। শিগগিরই ফেসবুক খুলে দেয়া হবে। ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে।’
বৈঠক সূত্রে জানা গেছে, নারী ও শিশুর প্রতি অবমাননাকর পোস্ট সরানোসহ নানা বিষয় নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা হয়েছে। এ ছাড়া বৈঠকে সাইবার অপরাধ রোধ এবং আপত্তিকর কনটেন্ট নিয়ন্ত্রণসহ করণীয় নির্ধারণ বিষয়ে আলোচনা হয়েছে।
মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির রায় আপিল বিভাগে বহালের পর আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় দেশে ফেসবুক সাময়িকভাবে বন্ধ করে দেয় সরকার। সেটি এখনো খোলেনি। এরপর সাইবার নিরাপত্তা বিষয়ে আলোচনার প্রস্তাব দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষকে গত ৩০ নভেম্বর ই-মেইল করেন ডাক, তার ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। পরের দিন ফেসবুক কর্তৃপক্ষ বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনায় রাজি জানিয়ে প্রতিমন্ত্রীর ই-মেইলের জবাব দেয়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top