সকল মেনু

জঙ্গিবাদে উস্কানি দিলে কঠোর ব্যবস্থা: আইজিপি

IGP_011449308717নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৫ ডিসেম্বর : জঙ্গিবাদ নিয়ে কেউ যাতে উস্কানিমূলক কথা বলতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারির নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহীদুল হক। যারা জঙ্গিবাদকে উস্কে দেবেন বা উস্কে দেয়ার মতো কথা বলবেন তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি।
শনিবার দুপুরে পুলিশ হেডকোয়াটার্সে ‘জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা : বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন। ওলামা-মাশায়েখদের সঙ্গে পুলিশের মহাপরিদর্শকের এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় ইসলামের দৃষ্টিতে জঙ্গিবাদ, ওলামা ও মাশায়েখদের করণীয় এবং পুলিশের সঙ্গে ওলামা ও মাশায়েখদের সমন্বয় নিয়ে আলোচনা করা হয়।
শহীদুল হক বলেন, ‘ইসলামের ভুল ব্যাখ্যা নিয়ন্ত্রণ করা প্রয়োজন। ভয় না পেয়ে আপনারা আমাদের সঙ্গে সমন্বয় করে জঙ্গিবাদ দমনে কাজ করুন। যারা ইসলামের মতাদর্শের নামে জঙ্গিবাদের প্রচার করতে চাচ্ছে, তারা তো প্রকাশ্যে কিছু করতে পারছে না। তারা জিহাদের নামে লুকিয়ে গুলি বর্ষণ ও বোমা হামলা করছে, মানুষ মারছে। এতেই বোঝা যায় যে, তারা দুস্কৃতকারী। এদের বিরুদ্ধে জনমত তৈরি করতে হবে।’
তিনি আরও বলেন, যুবকদের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করা হচ্ছে। পিস টিভি এক্ষেত্রে বেশি ভুমিকা পালন করছে। এমন অভিযোগ রয়েছে তার কাছে। যদি জঙ্গিবাদ নিয়ে পিস টিভি কোন ধরণের প্রচারণা চালায় তবে সেটা তথ্য মন্ত্রণালয়ে জানানোর জন্য তিনি পরামর্শ দেন। এ ছাড়া গোয়েন্দা সংস্থাও বিষয়টি মনিটরিং করবে।
পুলিশের মহাপরিদর্শক বলেন, ‘পীর, ওলামা ও মাশায়েখদের হত্যার তদন্তে অগ্রগতি হয়েছে। কওমী মাদ্রাসাগুলোকে সনদ দেয়া প্রয়োজন। সেটা নিয়ে কাজ করছে এই সরকার।’
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top