সকল মেনু

মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়ন যাচাই-বাছাই

indexডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা  প্রতিনিধি: কুড়িগ্রামের ৩টি পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে যাচাই-বাছাইয়ের প্রথম দিন শনিবার কুড়িগ্রাম পৌরসভার কমিশনার পদে একজন ও সংরক্ষিত মহিলা পদে ৩ জনের প্রার্থীতা বাতিল হয়েছে। শুধুমাত্র কুড়িগ্রাম পৌরসভায় যাচাই-বাচাই সম্পন্ন হয়েছে। ৫ ও ৬ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের প্রথম দিনে কুড়িগ্রাম পৌরসভার কমিশনার পদে ৪৫জন প্রার্থীর মধ্যে একজনের প্রার্থীতা বাতিল অন্যদিকে সংরক্ষিত মহিলা পদে ১৫জনের মধ্যে ৩ জনের প্রার্থীতা বাতিল করেছে রিটার্নিং অফিসার। এছাড়া কুড়িগ্রাম পৌরসভায় ৫ জন মেয়র প্রার্থী মধ্যে কারোরই মনোনয়ন পত্র বাতিল হয়নি।
অন্যদিকে উলিপুর ও নাগেশ্বরী পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে যাচাই-বাছাইয়ের কাজ চলছে। যাচাই-বাচাই কাজ চলবে আগামীকাল রোববার পর্যন্ত।
উল্লেখ্য কুড়িগ্রামের ৩টি পৌরসভায় মেয়র পদে ১৯জন, কমিশনার পদে ১৪৭জন এবং সংরক্ষিত মহিলা পদে ৪৬জন প্রার্থী মনোনয়ন জমা দেন।
কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক আকতার হোসেন আজাদ জানান, কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাচাই সম্পন হয়েছে। মেয়র পদে ৫ জন প্রার্থীর সবাই বৈধতা পেয়েছে। কাউন্সিলর পদে ৪৫ জনের মধ্যে ৪৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জনের মধ্যে ১২ জনের মনোনয়ন পত্র বৈধতা পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top