সকল মেনু

মোদিকে হাসিনার শোকবার্তা, বন্যাকবলিত ভারতের পাশে বাংলাদেশ

1449230513নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৪ ডিসেম্বর : ভারতের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যায় প্রাণহানি ও ক্ষয়ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে দেশটির এ দুঃসময়ে বন্ধু ও প্রতিবেশী হিসেবে বাংলাদেশ পাশে আছে বলেও জানিয়েছেন তিনি।
বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা এক চিঠিতে এ কথা জানান শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রীর প্রেস উইং বিষয়টি জানায়।
চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, ভারতের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যায় প্রাণহানি ও ধ্বংসযজ্ঞে আমি গভীরভাবে শোকাহত ও দুঃখিত।
তিনি বলেন, এই সংকটকালে আমি বাংলাদেশ সরকার ও নিজের তরফ থেকে বন্যায় আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত ভারতীয়দের আন্তরিক সহানুভূতি এবং গভীর সমবেদনা জানাচ্ছি। এ দুর্যোগে প্রাণ হারানো মানুষদের আত্মার শান্তি কামনা করছি আমরা।
দুর্যোগকালে প্রতিবেশী ভারতের পাশে থাকার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বন্ধু ও প্রতিবেশী হিসেবে আমরা এই দুঃসময়ে আপনাদের পাশে আছি।
শতাব্দীর ভয়াবহ বন্যায় ভারতের তামিলনাড়ুতে বৃহস্পতিবার পর্যন্ত ২৭০ জনের মৃত্যু হয়েছে। বন্যায় প্রদেশটির রাজধানী চেন্নাইয়ের প্রধান এয়ারপোর্টও ভেসে গেছে। সরকারের পক্ষ থেকে বন্যা পরিস্থিতিকে ‘ভয়াবহ’ বলে উল্লেখ করা হচ্ছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top