সকল মেনু

যশোর পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়র পদে মনোনয়ন জমা

b15a8822-940d-4c12-8090-c0f297fbe420আব্দুল ওয়াহাব মুকুল, যশোর প্রতিনিধি: ব্রিটিশ পাক-ভারতের ২য় যশোর পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগের জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, বিএনপির মারুফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মেয়র এসএম কামরুজ্জামান চুন্নু ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মোহাম্মদ আলী।
বৃহস্পতিবার বেলা পৌনে চারটার দিকে জেলা রিটার্নিং অফিসারের পক্ষে অতিরক্তি জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের কাছে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।
আওয়ামী লীগ কেন্ত্রীয়ভাবে গঠন করে দেয়া জেলা সভাপতি শহিদুল ইসলাম মিলন, যশোর ৩ অসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৪ অসনের সংসদ সদস্য রনজিত কুমার রায় ও যশোর-২ অসনের সংসদ সদস্য মুনিরুল ইসলাম মনিরকে নিয়ে গঠিত বাছাই কমিটি তৃনমূল পর্যায়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মেয়র এসএম কামরুজ্জামান চুন্নুকে মনোনয়ন দেয়। এই সিদ্ধান্ত উপেক্ষা করে যশোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের কেন্ত্রীয় কমিটি থেকে নাটকীয়ভাবে দলের প্রতীক নৌকার প্রত্যয়নপত্র দেয় জেলা যুবলীগের সেক্রেটারি জহিরুল ইসলাম রেন্টু চাকলাদারকে। ফলে ঐ বাছাই কমিটির সদস্যের পাশাপাশি যশোর পৌর এলাকার অধিকাংশ ভোটাররা ক্ষুব্ধ হয়েছেন। এক পর্যায়ে যশোরের সচেতন নাগরিক সমাজের চাপের মুখে বিকেলে শেষ পর্যায়ে মনোনয়নপত্র জমা দেন এসএম কামরুজ্জামান চুন্নু।
বেলা আড়াইটার দিকে বর্তমান মেয়র মারুফুল ইসলামের পক্ষে মনোনয়নপত্র একইস্থানে জমা দেওয়া হয়। তার পক্ষে মনোনয়নপত্র জমা দেন জেলা বিএনপির সহ-সভাপতি রফিকুর রহমান তোতন, নগর বিএনপির সেক্রেটারি মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, জেলা আইনজীবী সমিতির সেক্রেটারি এমএ গফুর, সাবেক সভাপতি দেবাশীষ দাস, সাবেক সেক্রেটারি আবু মোর্তজা ছোট প্রমুখ। পরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু মনোনয়নপত্র জমা দেন।
এছাড়া কাউন্সিলর পদে ৩৯ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তিনি বলেন, ‘মঙ্গলবার দিবাগত রাত ৮টার দিকে তিনি বাগানে এসে দেখেন গাছ কেটে সাবাড় করে ফেলা হয়েছে। তার উপস্থিতি টের পেয়ে একই গ্রামের চারজন পালিয়ে যাচ্ছে। টর্চ লাইটের আলোতে তাদের চিনতে পারেন । কিন্তু তাদের নাম বলতে চান না।
তিনি জানান, ওই ঘটনায় প্রায় ৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে।
এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ (ওসি) আহমেদ কবীর বলেন, ‘অভিযোগটি পেয়েছি। এমন ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত আটক করা হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top