সকল মেনু

বিজিবি সেক্টরের নতুন আরো একটি ব্যাটালিয়ন ৫২ বর্ডার গার্ড বাংলাদেশ এর যাত্রা শুরু

মৌলভীবাজার প্রতিনিধি:মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবস্থিত ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সাথে আরও দুটি ব্যাটালিয়নের সমন্বয়ে গঠন করা হয়েছে বিজিবির শ্রীমঙ্গল সেক্টর। সেক্টরের অন্য দুটি ব্যাটালিয়ন এলাকা হচ্ছে সিলেটের বিয়ানীবাজারের ৫২ বর্ডার গার্ড ও হবিগঞ্জের চুনারুঘাটের ৫৫ বর্ডার গার্ড। বৃহস্পতিবার সকালে শ্রীমঙ্গল সেক্টরও ১৪ বর্ডার গার্ড বাংলাদেশ এর সদর দপ্তরে পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ পিএসসি। এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সরাইল রিজিয়ন্যাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আইয়ুব আনসারী পিএসসি, নবগঠিত শ্রীমঙ্গল সেক্টর এর কমান্ডার কর্ণেল আবু সালেহ মো. গোলাম আম্বিয়া পিএসসি, ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্ণেল মনিরুল ইসলাম ও নবগঠিত ৫২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সরদার মো. রেজাউল হক। এছাড়াও মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. কামরুল হাসান,

শমসেরনগর বিমান বাহিনীর উইং কমান্ডার আহমেদ আসিফ আক্তারসহ বিজিবির কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক বলেন, এ সরকারের সময়ে বিজিবির উল্ল্যেখযোগ্য উন্নয়ন সাধিত হয়েছে। এর মধ্যে ৪টি রিজিয়নাল জোন , ৪ টা সেক্টর , ১১ টা ব্যাটালিয়ন, ৩টা হাসপতাল ও যানবাহনসহ সৈনিকদেরও বেশ সুবিধা বাড়ানো হয়েছে। পরে প্রধান অতিথি আনুষ্ঠানিক ভাবে ৫২ বর্ডার গার্ডের পতাকা উত্তোলন করেন। নতুন এ ব্যাটালিয়নের সীমানা নিধারন করা হয়েছে মৌলভীবাজারের জুরী ফুলতলা বর্ডার থেকে বড়লেখা পাল্লারতল হয়ে সিলেট বিয়ানীবাজার উপজেলার সীমান্ত পর্যন্ত প্রায় ২০টি বিওপি নিয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top