সকল মেনু

ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

BdSports1440244209ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২২ আগস্ট : ম্যাচের অতিরিক্ত সময় দেয়া হল ১ মিনিট। একজন বদলি খেলোয়াড় নামাতে নামাতেই সেই সময় শেষ। রেফারি চূড়ান্ত বাঁশি বাজান। বাংলাদেশের বেশ কয়েকজন খেলোয়াড় আর্টিফিসিয়াল টার্ফের উপর হাঁটু গেড়ে বসে সিজদা দেন। ভুটানের বেশ কয়েকজন খেলোয়াড় মাটিয়ে শুয়ে পরেন। এই দৃশ্য দেখার পর আর কিছু বলার অপেক্ষা রাখে না যে আজকের ম্যাচের বিজয়ী কোন দল। সাফ অনূধর্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। ২৪ তারিখ ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে লাল-সবুজের জার্সিধারীরা।
সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশের কিশোর ফুটবলাররা। আজ থেকে নেপালে সাফ অনূর্ধ্ব-১৯ এর শিরোপা জয়ের মিশন শুরু হয়েছে বাংলাদেশের যুবাদের। উজ্জীবিত বাংলাদেশ দলের শুরুটা ভালোই হয়েছে। টুর্নামেন্টে নিজেদের উদ্বোধনী ম্যাচে নেপালের এএনএফএ কমপ্লেক্স মাঠে ভুটানকে ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে। পাশাপাশি নিশ্চিত করেছে সেমিফাইনাল। কারণ, প্রথম ম্যাচে ভুটান ৩-১ গোলে নেপালের কাছে হার মানে। ফলে আজকের ম্যাচে জিতলেই সেমিফাইনালে যাওয়ার সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশের যুবারা।
ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ৪২ মিনিটে বাংলাদেশের ৭ নম্বর জার্সিধারী রোহিত সরকারের গোলে লিড নেয় বাংলাদেশ (১-০)। ৪৪ মিনিটে মান্নাফ রাব্বি বল পেয়ে ভুটানে গোলরক্ষককে বোকা বানিয়ে আলতো করে জালে জড়ান। ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিশ্রামে যায় লাল-সবুজের জার্সিধারীরা। অবশ্য বিরতির পর আর কোনো গোলের দেখা পায়নি কেউ। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশের তরুণ তুর্কিরা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top