সকল মেনু

ভেজাল প্যারাসিটামল: বিসিআইয়ের ৬ জনের কারাদণ্ড

1439812909নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ আগস্ট:  ভেজাল প্যারাসিটামল ওষুধ তৈরির দায়ে প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিসিআই ফার্মাসিউটিক্যালসের পরিচালক ও ব্যবস্থাপকসহ ছয়জনকে দশ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার ঢাকার ড্রাগ আদালতের বিচারক এম আতোয়ার রহমান এই আদেশ দেন। কারাদণ্ডের পাশাপাশি ছয় আসামির প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা দিতে না পারলে তাদের আরো ছয় মাস কারাগারে থাকতে হবে।
তারা হলেন-বিসিআই বাংলাদেশের পরিচালক মো. শাহজাহান সরকার, শামসুল হক, নুরুন নাহার বেগম, উৎপাদন ব্যবস্থাপক এম তাজুল হক, মান নিয়ন্ত্রণ ব্যবস্থাপক আয়েশা খাতুন ও নির্বাহী পরিচালক এ এস এম বদরুদ্দোজা। এদের মধ্যে জামিনে থাকা শাহজাহান রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। বাকি পাঁচ আসামি পলাতক। রায়ের পর সংশ্লিষ্ট আদালতের সরকারি কৌঁসুলি মো. নাদিম মিয়া বলেন, মান নিয়ন্ত্রণ না করে প্যারাসিটামল সিরাপ উৎপাদন করে বিসিআই। এ ঘটনায় ‘ঔষধ মান নিয়ন্ত্রণ অধ্যাদেশ’-এর অধীনে দুই দশকেরও বেশি আগে মামলা হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় ছয় আসামিকে কারাদণ্ড ও অর্থ দণ্ড দিয়েছে আদালত।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top